ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

অবৈধ জালের বিরুদ্ধে নৌ পুলিশের অভিযান অব্যাহত থাকবে: ডিআইজি নৌ পুলিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৬, ৮ ফেব্রুয়ারি ২০২৪ | আপডেট: ২১:০৪, ৮ ফেব্রুয়ারি ২০২৪

দেশের মৎস্য সম্পদ সুরক্ষায় আজ পদ্মা নদীতে অবৈধ জালের বিরুদ্ধে অভিযান চালানো হয়।নৌ পুলিশের সম্মানিত ডিআইজি জনাব মোঃ মিজানুর রহমান পিপিএম (বার) এর নেতৃত্বে এই অভিযানে নৌ পুলিশের পুলিশ সুপার (অপরাধ),পুলিশ সুপার নারায়ণগঞ্জ অঞ্চল,পুলিশ সুপার ফরিদপুর অঞ্চল,মৎস্য অধিদপ্তর  এর প্রতিনিধিবৃন্দ সহ নৌ পুলিশের অর্ধ শতাধিক পুলিশ সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।
জাটকা ও সকল প্রকার সামুদ্রিক মাছের ডিম , লার্ভী ও পোনা রক্ষায় কারেন্ট জাল, বেহুন্দি জাল সহ সকল প্রকার অবৈধ জালের বিরুদ্ধে পরিচালিত "কম্বিং অপারেশনের" ৩য় ধাপের অভিযানের অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা প্রসঙ্গে নৌ পুলিশের সম্মানিত ডি আইজি মহোদয় বলেন,"নৌ পুলিশ দেশের মৎস্য সম্পদ সুরক্ষা ও নৌপথ নিরাপত্তায় নিরলসভাবে কাজ করে চলেছে।অবৈধ জাল উৎপাদন বন্ধ করার জন্য জাল তৈরির বিভিন্ন কারখানায়ও নিয়মিত অভিযান পরিচালনা করছে। এসব ক্রমাগত অভিযান দেশে মৎস্য উৎপাদন বৃদ্ধিতে গুরুত্ব ভূমিকা পালন করছে।"

তিনি বলেন,"দেশের মৎস্য সম্পদের উৎপাদন বৃদ্ধির জন্য নিষিদ্ধকালীন মৎস্য শিকার না করা  ও মৎস্য শিকারে ব্যবহৃত অবৈধ জালের ব্যবহার বন্ধ করতে হবে।এজন্য সকলকে সচেতন হবে এবং সরকারি নির্দেশনা মেনে চলতে হবে। "
উল্লেখ্য, চলমান কম্বিং অপারেশনের ৩য় ধাপের আজকের অভিযানে ৮ লক্ষ ৫০ হাজার মিটার  অবৈধ জাল জব্দ করা হয়।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি