ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

জিম্মি নাবিক নাজমুলকে ফিরে পেতে পরিবারের আকুতি

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১১:২৬, ১৪ মার্চ ২০২৪

ভারত মহাসাগরে সোমালিয়ার জলদস্যুদের হাতে আটক জাহাজ ‌‘এমভি আবদুল্লাহ’তে থাকা ২৩ নাবিক ও ক্রুকে জিম্মি করেছে জলদস্যুরা। জিম্মিদের মধ্যে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার চর-নুরনগর গ্রামের নাবিক মো: নাজমুল হক (২৩) রয়েছেন। 

তাকে ফিরে পেতে সরকারের কাছে আকুতি জানিয়েছে শোকাহত পরিবার। মঙ্গলবার (১২ মার্চ) রাত এগারটার দিকে মা-বাবার সঙ্গে সর্বশেষ নাজমুলের কথা হয়।

নাজমুলের বাবা আবু সামা শেখ কৃষক। দু’ভাইবোন ও বাবা-মাকে নিয়ে চারজনের সংসার নাজমুলের। উচ্চ মাধ্যমিক পাস করার পর এক বছর হলো জাহাজে চাকরি করছেন নাজমুল। গত বছরের ৩১ ডিসেম্বর তিনি  ‌‘এমভি আবদুল্লাহ’ জাহাজে কাজ শুরু করেন। এর আগে আরেকটি জাহাজে ছিলেন।

বুধবার নাজমুলের বাড়িতে গেলে তার বাবা-মা ও স্বজনেরা আর্তি জানান তাকে জীবিত ফিরে পাবার। মঙ্গলবার রাতে নাজমুলের সঙ্গে শেষ কথা হয় মা নার্গিস খাতুনের। 

নার্গিস খাতুন বলেন, নাজমুলের আয়েই তাদের সংসার চলে। ছেলের বিপদের কথা শুনে আগের চেয়েও বেশি অসুস্থ হয়ে পড়েছেন তার বাবা। নাজমুলসহ বাকি জিম্মিদের জীবিত ফিরিয়ে আনার জন্য সরকারকে অনুরোধ জানান তিনি।

স্বজনেরাও এ বিষয়ে দ্রুত উদ্যোগ নেবার আকুতি জানান সরকারের প্রতি।

এদিকে, সরকার জিম্মি জাহাজটিসহ নাবিকদের উদ্ধারে নানা উদ্যোগ নেবার পাশাপাশি আন্তর্জাতিক সংস্থার সহযোগিতা চাওয়া হয়েছে বললেন কামারখন্দ উপজেলা উপজেলা নির্বাহী ভারপ্রাপ্ত কর্মকর্তা সোমা খাতুন। তিনি জানান, আমরা ওই বাড়িতে গিয়ে সহমর্মিতা জানিয়ে এসেছি। সরকার এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নিয়েছে।

পুলিশ সুপার মো:আরিফুর রহমান মণ্ডল জানান, গণমাধ্যম ও সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জানার পর নাজমুলের পাসপোর্ট নাম্বার ওয়েব সাইটে সার্চ দিয়ে তার পরিবার-স্বজনদের নাম ঠিকানা জানতে পেরেছি। 

তিনি আরও জানান, নাজমুলের পরিবার-স্বজনকে আশ্বস্ত করতে স্থানীয় পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি