ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা ক্যাম্পে আরসার কমান্ডারসহ ৪ জন অস্ত্রসহ গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৫, ১৪ মার্চ ২০২৪

কক্সবাজারে উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে মিয়ানমারের সন্ত্রাসী গ্রুপ আরসার কমান্ডার ও অর্থ শাখার প্রধান কলিম উল্লাহ ও আরসা প্রধান আতাউল্লাহ জুনুনির সাবেক দেহরক্ষী আকিজসহ ৪ জনকে আটক করেছে র‌্যাব। এসময় জব্দ করা হয়েছে অস্ত্র ও গুলি। 

আজ বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১৫ কক্সবাজার কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান অধিনায়ক লে.কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন। 

লে. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন জানান, উখিয়া উপজেলার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বর্ধিত অংশে মিয়ানমারের রাখাইন স্টেটের সন্ত্রাসী গ্রুপ আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি আরসার একটি গ্রুপ নতুন করে আস্তানা গড়ে তোলার খবর পায় র‌্যাবের টিম। বুধবার রাতে ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বর্ধিত এলাকার ৫ নম্বর ব্লকে অভিযান চালায় তারা।

অভিযানকালে র‌্যাব একটি বাড়ি থেকে আরসার বাংলাদেশের প্রধান কমান্ডার এবং অর্থ শাখার প্রধান মোঃ করিম উল্লাহ ও আরসা প্রধান আতাউল্লাহ জুনুনির অন্যতম দেহরক্ষী আকিজ, মো: জোবাইর ও সাদেক হোসেনকে গ্রেফতার করে। 

এসময় তাদের আস্তানায় তল্লাশি চালিয়ে একটি বিদেশি পিস্তল, একটি লম্বা বন্দুক ও গুলি এবং বিস্ফোরক দ্রব্য  উদ্ধার করা হয়। 

আরসার ৪ সন্ত্রাসীকে গ্রেফতারের পর ভোরে রোহিঙ্গা ক্যাম্পে তাদের বিভিন্ন আস্তানায় অভিযান চালায় র‌্যাব।

উল্লেখ্য, উখিয়া ও টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে বিগত এক বছরে অভিযান চালিয়ে মিয়ানমারের সন্ত্রাসী গ্রুপ আরসার ১০৩ জন সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতদের মধ্যে আরসার গান গ্রুপের কমান্ডার সামরিক শাখার প্রধান অর্থ সমন্বয়কারী থেকে শুরু করে আরসার শীর্ষ পর্যায়ের কমান্ডার রয়েছে। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি