ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

উপজেলা নির্বাচন: হাতিয়ায় এমপি পুত্রসহ বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী ৩

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৩২, ২২ এপ্রিল ২০২৪

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নোয়াখালীর সুবর্ণচর ও হাতিয়া উপজেলা পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন পত্র জমা, যাচাই বাছাই ও প্রত্যাহার শেষ হয়েছে। প্রত্যাহার শেষে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় হাতিয়ায় এমপি পুত্রসহ নির্বাচিত হয়েছেন তিনজন।

অপরদিকে, সুবর্ণচরে জেলা আওয়ামী লীগের সভাপতির সাথে ভোটের মাঠে লড়বেন আরেক এমপি পুত্র।

সোমবার সন্ধ্যায় তথ্যগুলো নিশ্চিত করেছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. নওয়াবুল ইসলাম।

হাতিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছিলেন নোয়াখালী-৬ (হাতিয়া) আসনের সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আয়েশা ফেরদাউস, তার ছেলে ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আশিক আলী এবং জাতীয় পার্টি মুসফিকুর রহমান। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছিলেন, মো. কেফায়েত উল্যাহ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামছুন নাহার বেগম।

মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে সোমবার দুপুরে হাতিয়ায় চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন আয়েশা ফেরদাউস ও মুসফিকুর রহমান। ফলে ওই উপজেলায় চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে আশিক আলী। প্রতিদ্বন্দ্বী না থাকায় ভাইস চেয়ারম্যান পদে মো. কেফায়েত উল্যাহ ও শামছুন নাহার বেগমও জয়ের পথে।

প্রার্থীতা প্রত্যাহারের বিষয়ে মুসফিকুর রহমান বলেন, তিনি শারীরিকভাবে অসুস্থ। চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়া জরুরি। ভিসার আবেদন করে ভিসা পেয়েছেন। তাই দ্রুত তাকে দেশের বাইরে যেতে হবে। সবকিছু মিলে নির্বাচনের মাঠে অসুস্থ শরীর নিয়ে থাকা সম্ভব না হওয়ায় তিনি প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।

অপরদিকে, সুবর্ণচর উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কোনো প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেননি। চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম এবং নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সাংসদ একরামুল করিম চৌধুরীর ছেলে আতাহার ইসরাক শাবাব চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করবেন। উপজেলাটিতে ভাইস চেয়ারম্যান পদে মো. আবদুল্যাহ আল মামুন, মো. ফয়সাল, মো. ফরহাদ হোসেন চৌধুরী, মো. রফিক উল্যাহ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আলেয়া বেগম, বিবি ফাতেমা, মুন্নী আহমেদ ও সালমা সুলতানা ভোটের মাঠে লড়াই করবেন।

এদিকে, নির্বাচনের বিষয় নিয়ে মঙ্গলবার বেলা ১১টায় সংবাদ সম্মেলন করবেন সুবর্ণচর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী এ এইচ এম খায়রুল আনম সেলিম। সেখানে তিনি নির্বাচন বিষয়ে বিস্তারিত বলবেন বলে জানান।

প্রসঙ্গত, ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ ও আগামি ৮ মে উপজেলা দুটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি