ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন এস এম আনোয়ার হোসেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৭, ৮ মে ২০২৪ | আপডেট: ০০:৫৫, ৯ মে ২০২৪

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মগধরা ইউনিয়ন পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেন। আনারস প্রতীকে  ৪১ হাজার ৩৮৮ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তিনি। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মিশন কাপ পিরিচ প্রতীকে পেয়েছেন ২৫৩১ ভোট।

মহিলা চেয়ারম্যান পদে ফুটবল প্রতীকে হালিমা বেগম শান্তা ৩৬৭৫৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী লিজা কলস প্রতীকে পেয়েছেন ৫৭৮৮ ভোট। 

বুধবার (৮ মে) সন্ধ্যায় ভোট গণনা শেষে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা দেবাশীষ দাশ এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে ভাইস চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন ওমর ফারুক।

উল্লেখ্য, এই নির্বাচনে মোট ভোটার ২,৪১,৯১৪ জন। পুরুষ ভোটার ছিলেন ১২৩৯৬৯ এবং নারী ভোটার ছিলেন ১১৭৯৪৩ জন। এতে মোট ভোট কেন্দ্র ৮৪টি। সন্দ্বীপের ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনকে কেন্দ্র করে সাধারণ জনগনের মাঝে কৌতূহল ছিল।

টানা তিনবারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান শাহজাহান বিএর মৃত্যুতে গত বছরের মে মাসে সন্দ্বীপের উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন হয়। গেল বছরের শুরুতেই ২০২৩ সালের সোমবার (২৩ জানুয়ারি) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বরেণ্য এই রাজনীতিবিদ। এরপর পদটি শুন্য হয়। এরপর উপ-নির্বাচন হয় ২০২৩ সালের (২৫ মে) বৃহস্পতিবার। এতে সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বেসরকারিভাবে ঘোষিত ফলে জয়ী হয়েছেন নৌকার প্রার্থী মাঈন উদ্দিন মিশন।

বুধবার ৮ মে দেশের ১২১ উপজেলার ভোট গ্রহণ সম্পন্ন হয়। ষষ্ঠ উপজেলা নির্বাচনের আজ ছিলো প্রথম ধাপ। প্রথম ধাপে ১৩৯টি উপজেলায় ভোটগ্রহণ সুসম্পন্ন হয়েছে। এর মধ্যে ২২টিতে ইভিএমে ও বাকিগুলোতে ব্যালটে ভোট হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত। কয়েকটি স্থানে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয়।

কেআই//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি