ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

শিগগিরই আরিচা-পাবনা ফেরি চলাচল শুরু হবে: নৌমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৯, ১৪ মার্চ ২০১৮

খুব শিগগির আরিচা থেকে পাবনা ফেরি চলাচল শুরু হবে বলে জানিয়েছেন নৌমন্ত্রী শাজাহান খান। বুধবার বিকেলে পাবনার চাটমোহর উপজেলা পরিষদ চত্বরে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও বড়াল রক্ষা আন্দোলন কমিটির যৌথ আয়োজনে বড়াল নদী চালুর দাবিতে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, মাত্র ৬ কিলোমিটার নদী পার হয়ে খুব সহজেই ঢাকায় যাতায়াত করতে পারবে পাবনাসহ উত্তর জনপদের মানুষ। ঢাকায় যেতে যমুনা সেতু দিয়ে আর যাতায়াত করতে হবে না। এতে খরচ ও সময় দুইটাই বাঁচবে। চালু করা হবে গাইবান্ধর বালাসী ঘাটের ফেরি সার্ভিসও।

শাজাহান খান বলেন, বেগম খালেদা জিয়ার মামলা আওয়ামী লীগ দেয়নি। তত্ত্বাবধায়ক সরকারের আমলে হয়েছে। সেই মামলা নিয়ে বিএনপি মিথ্যাচার করছে। খালেদা জিয়ার সাজা দিয়েছেন আদালত। সরকার সাজা দেয়নি।

তিনি আরোও বলেন, বিএনপি ইচ্ছাকৃতভাবে খালেদা জিয়ার জামিন বিলম্বিত করছে। সূত্র ছাড়া যেমন বীজগণিতের অঙ্ক মেলানো যায় না, তেমনি রাজনীতির সূত্র না জানলেও রাজনীতির হিসেব মেলানো যায় না। খালেদা জিয়া সেই সূত্র জানেন না বলেই রাজনীতির অঙ্কে ভুল করেছেন। তাই আজ তিনি জেলে।

চাটমোহর পৌরসভার মেয়র মির্জা রেজাউল করিম দুলাল জনসভার সভাপতিত্বে করেন। তার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির হিসেবে বক্তব্য দেন- নাটোর-৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মজিবর রহমান হাওলাদার, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সাধারণ সম্পাদক ডা. আবদুল মতিন প্রমুখ।

এমএইচ/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি