ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সেই নরসুন্দর শেফালীকে জমি ও ঘর দিলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২১:০৪, ২ জুলাই ২০১৯ | আপডেট: ২৩:০৮, ২ জুলাই ২০১৯

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাংলাদেশে কেউ গৃহহীন থাকবেন না। সে লক্ষে তিনি কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার, একটি কল্যানমূখী সরকার। শেখ হাসিনা একজন মানবতাবাদি নেতা, মানবতাবাদি প্রধানমন্ত্রী।

মঙ্গলবার ঝালকাঠির কাঠালিয়ার উপজেলার দোগনা গ্রামে একমাত্র নারী নরসুন্দর ভমিহীন শেফালী রানী শীলকে জমি ও ঘর দিতে এসে এসব কথা বলেন প্রতিমন্ত্রী। প্রধানমন্ত্রীর নির্দেশে ওই নারীকে ৪ শতাংশ জমি ও ঘর বরাদ্দের জন্য কাগজপত্র নিয়ে তার বাড়িতে আসেন তিনি।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, কয়েকদিনের মধ্যেই তার ঘর নির্মানের কাজ শুরু হবে। পরে এ উপলক্ষে স্থানীয় বলতলার দোগনা বাজারে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোহসীন, ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিনসহ জনপ্রতিনিধি, জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা বক্তব্য রাখেন।

উল্লেখ্য, ঝালকাঠির কাঠালিয়ার শৌলজালিয়া ইউনিয়নের বলতলা গ্রামের দোগনা বাজারে ক্ষুর, কাচি ও চিরুনি নিয়ে একযুগ ধরে দোগনা বাজারের একমাত্র নরসুন্দর হিসেবে চুল কেটে যাচ্ছেন তিনি। মানুষিক ভারসাম্যহীন স্বামী যাদব শীল ২০১২ সালে নিরুদ্দেশ হওয়ার পর একটি খুপড়ি ঘরে ৪ মেয়ে ও ১ ছেলে নিয়ে নাপিতের কাজ কেরই মানবেতর জীবনযাপন করছেন এবং কোনমতে তাদের লেখাপড়া ও সংসার চালাচ্ছেন।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি