ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ডেঙ্গু প্রতিরোধে ওষুধ ছিটালো সীমান্ত প্রেসক্লাব

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ২১:১৯, ৩ আগস্ট ২০১৯

দেশজুড়ে চলছে মশা নিধন কর্মসূচি। ডেঙ্গুর ভয়াবহতা রক্ষায় সরকারের পাশাপাশি দেশের মানুষ ‘এডিস মশা’ নিধনে সোচ্চার হয়ে উঠেছে। অন্যান্য জেলার ন্যায় যশোর জেলা শহরগুলোতে ডেঙ্গুর প্রকোপ বাড়তে শুরু করেছে।ডেঙ্গু মোকাবেলায় সারা দেশে চলছে জনসচেতনতামূলক কর্মসূচি।যশোরের সীমান্তবর্তী বেনাপোলে এমনই একটি কর্মসূচী হাতে নিয়েছে ‘সীমান্ত প্রেসক্লাব বেনাপোল’। 

তারা জনসচেতনতামূলক কর্মসূচির পাশাপাশি নিজ অর্থায়নে ক্রয়কৃত “স্প্রে” মেশিনের সাহায্যে মশা মারার ওষুধ ছিটানোর কার্যক্রম গ্রহণ করেছে। প্রাথমিক পর্যায়ে শনিবার দুপুর থেকে বেনাপোল পৌর এলাকার কয়েকটি মসজিদ, মাদ্রাসা এবং এতিমখানার আঙ্গিনার আনাচে-কানাচে “স্প্রে” মেশিনের সাহায্যে মশা মারার ওষুধ “স্প্রে” করেন।স্থানগুলো হচ্ছে, বেনাপোল রেলওয়ে স্টেশন অফিস কার্যালয়, স্টেশন সংলগ্ন পাসপোর্ট ইমিগ্রেশন অফিস, স্টেশন জামে মসজিদ, বেনাপোল আলিয়া মাদ্রাসা এবং বড় জামে মসজিদ, বেনাপোল মাহবুবা হক এতিমখানা এবং মসজিদ প্রাঙ্গণ, বেনাপোল চেকপোস্ট বাগ-এ জান্নাত এতিমখানা এবং মসজিদ প্রাঙ্গণ সমূহ।

ক্লাবটির সভাপতি মো. সাহিদুল ইসলাম শাহীন এবং সাধারণ সম্পাদক মো. আয়ুব হোসেন পক্ষী বলেন, দেশের ক্রান্তিলগ্নে “সীমান্ত প্রেসক্লাব বেনাপোল” দেশ এবং জনগণের পাশে নিজেদেরকে নিয়োজিত রাখতে চায়। আর সে কারনেই আমাদের আজকের এই কর্মসূচি গ্রহণ করা।
তারা আরও বলেন, পর্যায়ক্রমে বেনাপোল পৌর এলাকার প্রতিটি পাড়া-মহল্লায় আমাদের এই ওষুধ “স্প্রে” করার কার্যক্রম অব্যাহত থাকবে।
কেআই/ 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি