ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ফরিদপুরে ডেঙ্গু আক্রান্ত হয়ে শিক্ষার্থীর মৃত্যু 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৪, ৯ আগস্ট ২০১৯ | আপডেট: ১১:১৪, ৯ আগস্ট ২০১৯

এবার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফরিদপুরের মধুখালী সরকারি আয়েনউদ্দিন কলেজের ছাত্রী খালেদা পারভীন নামে এক শিক্ষার্থী মারা গেছেন।  বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

খালেদা পারভীন ফরিদপুরের মধুখালী উপজেলার মেঘচামী ইউনিয়নের মেঘচামী গ্রামের ফিরোজ খানের মেয়ে। দুই মেয়ে ও এক ছেলের মধ্যে তিনি ছোট।

তার বাবা স্থানীয় আশাপুর সিনিয়র ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক। খালেদা সরকারি আয়েনউদ্দিন কলেজের ডিগ্রি শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মেঘচামী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসান আলী জানান, সাত দিন আগে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হন খালেদা। তাকে প্রথমে মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। চার দিন আগে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। চিকিৎসাধীন অবস্থায় তিনি সকাল সাড়ে ৮টার দিকে মারা যান।

মধুখালীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোস্তফা মনোয়ার বলেন, কলেজছাত্রী খালেদা ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন বলে প্রাথমিক খবরে জানা গেছে। তবে তার মৃত্যুসংক্রান্ত হাসপাতালের সনদ পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে কী কারণে তিনি মৃত্যুবরণ করছেন।

ফরিদপুরের সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ফরিদপুরে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে আরও ৭০ জন নতুন রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ পর্যন্ত ফরিদপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৪৫৪ জন। বৃহস্পতিবার পর্যন্ত বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৭৯ জন ডেঙ্গু রোগী। ঢাকায় প্রেরণ করা হয়েছে ৩৪ জনকে।

এনএম


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি