ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

শার্শায় বজ্রপাত প্রতিরোধে তালবীজ ও চারা বিতরণ

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ২৩:৫০, ১০ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ২৩:৫২, ১০ সেপ্টেম্বর ২০১৯

'লাগাই তাল গাছ, বাঁচাই দেশ বজ্রপাত মুক্ত বাংলাদেশ' এই স্লোগানে ভ্রাম্যমাণ মিজান নার্সারী ও শিকারপুর-বাহাদুরপুর সামাজিক বনায়ন সমিতির যৌথ উদ্যোগে বজ্রপাত প্রতিরোধে বিনামূল্যে তালবীজ ও ফলদ চারারোপণ অভিযানের উদ্বোধন করা হয়েছে।
 
মঙ্গলবার শার্শার রহিমপুর আলিম মাদ্রাসা প্রাঙ্গণে বিনামূল্যে তালবীজ ও ফলদ চারা রোপণ ও বিতরণ করা হয়। এসময় শিকারপুর-বাহাদুরপুর বনায়ন সমিতির সভাপতি ও শার্শা সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবু ইউছুপ মো.আমজাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান। 

বীজ বিতরণ ও বৃক্ষরোপণ সম্পর্কে ভ্রাম্যমাণ মিজান নার্সারীর দেশসেরা উদ্ভাবক মিজানুর রহমান জানান, দেশকে বজ্রপাতের হাত থেকে রক্ষার্থে তিনি যে তালবীজ ও ফলদ বৃক্ষরোপণের কর্মসূচি পালন করছেন, তারই অংশ হিসেবে আজ তিনি বজ্রপাত প্রতিরোধে ৩ হাজার তালের বীজ এবং বিভিন্ন প্রকার ফলদ ও বনজ গাছের চারা বিনামূল্যে বিতরণসহ রোপণ করছেন। ভবিষ্যতে তিনি এ কর্মসূচি অব্যাহত রাখবেন বলে জানান। 
এসময় আরও উপস্থিত ছিলেন, লক্ষণপুর ইউপি চেয়ারম্যান আনোয়ারা খাতুন, উপজেলা সামাজিক বনায়ন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুল খালেক, সেবক সংগঠনের সভাপতি মতিয়ার রহমান, সমাজ সেবক যশোরের সেলিম শাহ কোমলসহ স্থানীয় ব্যক্তিবর্গ। 
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি