ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রংপুর উপ-নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

রংপুর প্রতিনিধি

প্রকাশিত : ২০:০৭, ১৭ সেপ্টেম্বর ২০১৯

রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে আজ। এরপর আনুষ্ঠানিক প্রচারনা শুরু করেছেন প্রার্থী ও সমর্থকরা। এদিকে নির্বাচনী আচরনবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন রিটানিং অফিসার। সংশ্লিষ্টদের সতর্ক করে বলেছেন না মানলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। 

মঙ্গলবার দুপুরে রংপুরে রিটানিং অফিসার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম শাহাতাব উদ্দিন আনুষ্ঠানিকভাবে এ প্রতীক বরাদ্দ দেন। 

এসময় জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহারিয়ার আসিফ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মটরগাড়ি প্রতীক গ্রহণ করেন। বিএনপি প্রার্থী রিটা রহমান নেন ধানের শীষ প্রতীক। জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক বরাদ্দের সময় প্রার্থী শাদ এরশাদ নিজে কিংবা তার দলের কোন নেতাকর্মী উপস্থিত ছিলেন না। এছাড়া গণফ্রন্টকে মাছ, খেলাফত মজলিসকে দেয়াল ঘড়ি এবং এনএনপির প্রার্থীকে আম প্রতীক দেয়া হয়। 

এদিকে প্রতীক বরাদ্দ পাবার পর আনুষ্ঠানিক প্রচারনা শুরু করেছেন জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহারিয়ায় আসিফ সহ সকল প্রার্থী ও তাদের সমর্থকরা। সকল প্রার্থীই জানিয়েছেন, তারা  জয়ের ব্যাপারে আশাবাদী। 

এদিকে রিটানিং অফিসার জিএম শাহাতাব উদ্দিন সবাইকে নির্বাচন আচরন বিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন। একইসঙ্গে আচরন বিধি না মানলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও সংশ্লিষ্টদের সতর্ক করে দিয়েছেন তিনি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি