ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

বাগেরহাটে ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে ইট তুলতে গিয়ে আহত শিক্ষার্থী

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫১, ১২ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৫:৫৪, ১২ নভেম্বর ২০১৯

বাগেরহাটের শরণখোলায় প্রধান শিক্ষকের নির্দেশে বিদ্যালয় কাম ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রের দোতলা থেকে তিন তলায় ইট তুলতে গিয়ে আহত হয়েছে মারুফ নামে ৫ম শ্রেণীর এক শিক্ষার্থী। তাকে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার বেলা ১১টায় শরণখোলা উপজেলার ৫২নং বকুল তলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহীন সরেজমিন পরিদর্শন করে শিক্ষার্থীর চিকিৎসাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

আহত শিক্ষার্থী মারুফ বকুলতলা গ্রামের প্রতিবন্ধী শাহিন হাওলাদারের ছেলে।

মারুফের মা মাসুরা বেগম জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছির উদ্দিন মুক্তা দীর্ঘদিন ধরে বিদ্যালয় কাম ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রের ২য় তলায় পুরনো ভবনের অব্যবহৃত ইট সংরক্ষণ করে রাখেন। সম্প্রতি ঘূর্ণিঝড়ের আগে ওই ইটগুলো সরিয়ে নেওয়ার কথা থাকলেও তা সরানো হয়নি। সোমবার প্রধান শিক্ষক আমার ছেলেসহ শিক্ষার্থীদের দিয়ে তড়িঘড়ি করে ওই ইট সরাতে থাকে। পরে পা পিছলে সিঁড়ির উপর পরে গিয়ে আমার ছেলের হাত ভেঙ্গে যায়।

প্রধান শিক্ষক নাছির উদ্দিন মুক্তা বলেন, ছেলেটি সিঁড়ির থেকে পরে আহত হয়েছে। বিদ্যালয়ে ইট ওঠানো হয়েছে। কিন্তু মারুফকে দিয়ে ইট ওঠানো হয়নি বলে দাবি করেন তিনি।

শরণখোলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদা ইয়াসমিন বলেন, মারুফ নামের এক শিক্ষার্থী আমাদের এখানে ভর্তি হয়েছিল। তার ডান হাত ভাঙ্গা রয়েছে। তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার জন্য বলা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহীন বলেন, শিক্ষার্থীদের দিয়ে ইট তোলার ঘটনা খুবই দুঃখজনক। সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেছে। আমরা আহত শিক্ষার্থীকে উন্নত চিকিৎসার ব্যবস্থা করছি। এ বিষয়ে পরবর্তীকালে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি