ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

শ্রমিক ধর্মঘটে বন্ধ রাজশাহী পাটকল

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৩৫, ৩ ডিসেম্বর ২০১৯

বকেয়া বেতন পরিশোধ ও মজুরি কমিশন বাস্তবায়ন, সরকারি-বেসরকারি অংশীদারীর সিদ্ধান্ত বাতিল এবং অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকা প্রদানসহ ১১ দফা দাবিতে উৎপাদন বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন রাজশাহী পাটকল শ্রমিক-কর্মচারীরা।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার (৩ ডিসেম্বর) ভোর ৬টা থেকে শুরু হয় এ ধর্মঘট। চলবে আগামিকাল বুধবার ভোর ৬টা পর্যন্ত।
 
রাজশাহীর পাটকলগুলো ঘুরে দেখা যায়, উৎপাদন বন্ধ রেখে অলস সময় পার করছেন শ্রমিকরা। তবে বিকেল ৪টায় তারা মিল গেটে সমাবেশ করবে বলে জানা গেছে। 

পাটখাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ, বকেয়া বেতন পরিশোধ, মজুরি কমিশন কার্যকর ও প্রতি সপ্তাহের মজুরি নির্দিষ্ট সময়ে প্রদানসহ ১১ দফা দাবিতে গত ১৭ নভেম্বর ৬দিনের কর্মসূচি ঘোষণা দেয় রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদ।

পরিষদের রাজশাহী অঞ্চলের সভাপতি জিল্লুর রহমান জানান, পাটকল শ্রমিকদের পিঠ দেওয়ালে ঠেকে গেছে। মজুরি  না পেয়ে সংসার চালাতে পারছেন না তারা।

শ্রমিকদের ১২ সপ্তাহের মজুরি বকেয়া রয়েছে। এছাড়া কর্মকর্তা-কর্মচারীর দুই থেকে চার মাসের বেতন বকেয়া। বার বার আশ্বাস দেওয়ার পরও বিজেএমসি পাটকল শ্রমিকদের মজুরি কমিশন কার্যকর করেনি। ফলে বাধ্য হয়ে এ কর্মসূচি পালন করা হচ্ছে বলে জানান তিনি। 

এআই/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি