ঢাকা, রবিবার   ১৬ মে ২০২১, || জ্যৈষ্ঠ ১ ১৪২৮

শিশু হত্যাচেষ্টা, রাবি শিক্ষকের বিরুদ্ধে সমন

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৫৮, ২৬ ডিসেম্বর ২০১৯

শিশু হত্যা চেষ্টার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক সৈয়দ আবু আব্দুল্লাহ্ মুর্তুজার বিরুদ্ধে আদালতে হাজির হওয়ার সমন জারি করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) মহানগরের শাহমখদুম থানা আমলি আদালতের বিচারক মাহাবুবুর রহমান দণ্ডবিধির ৩২৩, ৩০৭ ও ৫০৬ ধারায় আসামির বিরুদ্ধে এ সমন জারি করেন বলে জানিয়েছেন বাদি পক্ষের আইনজীবী এ্যাডভোকেট মুন্না সাহা।

তিনি বলেন, রাবির ওই শিক্ষকের সঙ্গে শিশুটির পরিবারের জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। এর জের ধরে তিনি ওই শিশুটিকে দেখে ক্ষুদ্ধ হয়ে শিশুটির উপর হামলা করেন। থানা পুলিশ অভিযোগটি গ্রহণ না করলেও আদালত আমলে নিয়ে আাসামির বিরুদ্ধে সমন জারি করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, গত ১১ ডিসেম্বর দুপুর আড়াইটার দিকে রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানার ডাঙ্গিপাড়া এলাকায় প্রতিবেশি সিরাজুল ইসলামের পাঁচ বছরের ভাতিজা আদনান অধ্যাপক সৈয়দ আবু আবদুল্লাহ মুর্তুজার বসত বাড়ির কলিং বেল বাজায়। কলিং বেলের শব্দে মুর্তুজা বাড়ির বাইরে বের হয়ে ওই শিশুকে দেখে ক্ষুদ্ধ হয়ে তার বাম কানের উপর সজোরে থাপ্পড় মারেন। এতে গুরুতর আহত হয়ে আদনান রাস্তায় লুটিয়ে পড়ে। 

পরে পরিবারের লোকজন ঘটনাস্থলে উপস্থিত হয়ে শিশু আদনানকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩৩নং ওয়ার্ডে ভর্তি করেন। বিষয়টি শাহ মখদুম থানাকে অবহিত করা হলে থানা কতৃপক্ষ আসামির বিরুদ্ধে মামলা দায়ের না করে থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) রেকর্ড করে। এ অবস্থায় শিশু আদনানের চাচা সিরাজুল ইসলাম বৃহস্পতিবার আদালতে মামলা দায়ের করে। আদালত মামলাটি গ্রহণ করে আসামির বিরুদ্ধে আগামী ২৬ জানুয়ারি আদালতে হাজির হওয়ার সমন জারি করেন।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি