ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

যৌন হয়রানির অভিযোগে রাবি শিক্ষককে অব্যাহতি

প্রকাশিত : ২০:৫৪, ৩ জুলাই ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দুই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে এক শিক্ষককে সাময়িক অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয়টির কর্তৃপক্ষ।

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) অভিযুক্ত সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীকে সকল প্রকার একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দেওয়ার বিষয়টি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক আবুল হাসান চৌধুরী সাংবাদিকদের নিশ্চিত করেন।

জানা যায়, গত ২৫ জুন আইইআর পরিচালকের কাছে ৪র্থ বর্ষের এক ছাত্রী বিষ্ণু কুমারের বিরুদ্ধে যৌন হয়রানির লিখিত অভিযোগ করেন। এরপর ২য় বর্ষের আরেক ছাত্রী ২৭ জুন ঐ শিক্ষকের বিরুদ্ধে একই কারণে লিখিত অভিযোগ করেন। পরে ঐ শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ তদন্ত করতে ইনস্টিউটের পরিচালককে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে অভিযোগ প্রত্যাহার করতে ছাত্রীদের চাপ দেওয়ার অভিযোগ ওঠে বিষ্ণু কুমারের বিরুদ্ধে। ভুক্তভোগী ছাত্রীরা নিরাপত্তাহীনতার কথা বলে স্থানীয় থানায় পৃথক দুটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। ইন্সটিটিউটের শিক্ষার্থীরা এ ঘটনার বিচারের দাবিতে মানববন্ধন করেন এবং পরে সোমবার বিষ্ণু কুমারের অব্যাহতি চেয়ে শিক্ষার্থীরা আবেদন করেন।

এ বিষয়ে আইইআরের পরিচালক আবুল হাসান চৌধুরী বলেন, ‘অভিযুক্ত শিক্ষক যেন ভুক্তভোগী শিক্ষার্থীদের রেজাল্ট, ক্লাস-পরীক্ষায় প্রভাব ফেলতে না পারে, তার জন্য একাডেমিক সকল কার্যক্রম থেকে বিরত রাখা হয়েছে। অভিযোগটি তদন্তাধীন রয়েছে বলে তিনি জানান।’

তবে অভিযুক্ত শিক্ষক বিষ্ণু কুমার অধিকারী বলেন, ‘অফিসিয়ালি এখনও জানানো হয় নি।’

এমএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি