ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

শার্শায় ইট ভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২ লাখ টাকা জরিমানা 

বেনাপোল (যশোর) প্রতিনিধি:

প্রকাশিত : ১৭:২৪, ১৪ ফেব্রুয়ারি ২০২০

যশোরের শার্শা উপজেলার উলাশী ইউনিয়নের রামপুর ও বাগঁআচড়া ইউনিয়নের জামতলা সড়কে অবস্থিত ইটভাটা ও সরু রাস্তায় দ্রুতগামী ট্রাকের উপর ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এক লাখ ৮৪ হাজার টাকা জরিমানা আদায় করেছেন। 

বৃহস্পতিবার বিকেল থেকে রাত পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী।

ভ্রাম্যমাণ আদালত লাইসেন্স বিহীন ইটের ভাটা পরিচালনা ও সরু সড়কে দ্রুতগতিতে ইটের ট্রাক চালানোর অভিযোগে টাটা ব্রিকসের মালিক মিজানুর রহমানকে ৫০ হাজার, এ কে ব্রিকসের মালিক আকবার সরদারকে ২০ হাজার টাকা, বিশ্বাস ব্রিকসের মালিক তহিদুল ইসলামকে ৫০ হাজার টাকা, রিফা ব্রিকসের মালিক আব্দুল জব্বারকে ৬০ হাজার টাকা, ট্রাক চালক শাহিনকে ৫ শত টাকা, ট্রাক চালক রাজুকে ২ হাজার টাকা, ট্রাক চালক শাহাজানকে ১ হাজার, ট্রাক চালক বাবুকে ৫ শত টাকাসহ মোট এক লাখ ৮৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। সেই সাথে সকল ইটভাটাগুলোকে আগামী এক মাসের মধ্যে লাইসেন্স করে নেওয়ার নির্দেশন প্রদান করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী জানান, শার্শা উপজেলা  থেকে  জামতলা বাজার পর্যন্ত চলমান সড়কটির উপর দিয়ে বিভিন্ন ইট ও বালি বহনকারী গাড়িগুলো বেপরোয়াভাবে চলে। ফলে প্রায়শই দুর্ঘটনা ঘটে। ইটভাটা ও ট্রাকচালকদেরকে বৈধ কাগজপত্র দেখাতে বললে, তারা দেখাতে ব্যর্থ হয়। এ কারণে তাদের জরিমানা প্রদান করা হয়। সকল অবৈধ ইটভাটার বিরুদ্ধে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি