ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

শহিদ সেলিমের কবরস্থানে পুষ্পার্ঘ্য অর্পণ 

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত : ২০:৪৯, ২৮ ফেব্রুয়ারি ২০২০

স্বৈরশাসক এরশাদবিরোধী গণআন্দোলন চলাকালে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের মিছিলে পুলিশের ট্রাক চাপায় নিহত শহিদ সেলিমের ৩৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে তার কবরস্থানে পুস্পার্ঘ্য অর্পণ করেছেন পটুয়াখালীর বাউফল উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগ।

আজ শুক্রবার দুপুর ১ টার দিকে নাজিরপুর গ্রামের বাড়িতে তার পারিবারিক কবরস্থানে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এ সময় বিভিন্ন শ্রেণি পেশার লোকজনের সঙ্গে জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ স্থানীয় এমপি আ. স. ম ফিরোজ, উপজেলা নির্বাহি কর্মকর্তা জাকির হোসেন ও নিহতের পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।
 
উল্লেখ্য, ১৯৮৪ সালের এই দিনে স্বৈরশাসক এরশাদবিরোধী গণআন্দোলন চলাকালে রাজধানীর গুলিস্থান-ফুলবাড়িয়া বাস টার্মিনাল এলাকায় পুলিশের ট্রাক সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের মিছিলের ওপর তুলে দিলে ঘটনাস্থলেই নিহত হন ঢাক বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হল শাখার ছাত্রলীগ সভাপতি ইব্রাহিম সেলিম ও তার সহপাঠি কাজী দেলোয়ার। শহীদ সেলিম ছিলেন ওই সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ছাত্র।
 
দিবসটি উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্য সেন হলের সামনে শহীদ সেলিম স্মৃতিফলকে পুষ্পার্ঘ্য অর্পণ ও আলোচনা সভা এবং বিকালে রাজধানীর সোনারগাঁও রোডের ফিকামলি সেন্টারেও সেলিম-দেলোয়ার স্মৃতি পরিষদের উদ্যোগে স্মরণসভার আয়োজন করার কথা রয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি