ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

রাজবাড়ীতে ধান কাটা শুরু

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৪৩, ২৬ এপ্রিল ২০২০ | আপডেট: ১৬:৪৪, ২৬ এপ্রিল ২০২০

কেন্দ্রীয় নির্দেশনার আলোকে প্রস্তাবিত ফরিদপুর বিভাগের ধান কাটার প্রধান সমন্ময়কারী ও সাবেক কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হকের নেতৃত্বে রাজবাড়ী জেলার প্রান্তিক চাষীদের ক্ষেতের ধান কেটে দেয়ার কার্যক্রম শুরু করা হয়েছে। 

রোববার সকাল ১০টার দিকে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের বারুগ্রাম নতুন চর এলাকার কৃষক মমিন শেখ ও নাছির শেখের বোরো ধান কেটে দেন কৃষক লীগের নেতাকর্মীরা।

সে সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাজবাড়ী জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর খান, সদর উপজেলার যুগ্ম-আহবায়ক রাজু আহমেদ, সদস্য সচিব আলাউদ্দিন আলাল, সদস্য দুলাল শেখ,বালিয়াকান্দির আহবায়ক সিরাজুল ইসলাম, যুগ্ম-আহবায়ক আব্দুল মতিন শেখ প্রমুখ।

এর আগে জেলা কৃষক লীগ নেতাকর্মীরা ফরিদপুর অঞ্চলের প্রধান সমন্মকারীর নির্দেশে রাজবাড়ী সদর উপজেলার মুলঘরে কয়েকজন কৃষকের ধান কেটে দেন। সে সময় তারা ধান কাটার পর তা মাথায় করে ক্ষেত থেকে রাস্তায় তুলে দেন।
 
রোববার পর্যন্ত জেলার প্রায় ৫ হেক্টর জমির ধান কাঁটা হয়েছে বলে দাবী দায়িত্বপ্রাপ্ত কৃষকলীগ নেতার। এ অঞ্চলের জন্য একটি হট লাইন নম্বর চালু করা হয়েছে, যা বাংলাদেশ টেলিভিশন বিটিভির স্ক্রলে যাচ্ছে এবং সেটা তার নম্বর। কৃষকরা কোন সমস্যায় পড়ে ফোন করলে তাৎক্ষণিক ওই অঞ্চলের কৃষক লীগ নেতাদের মাধ্যমে তা সমাধানের চেষ্টা করবেন।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি