ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

গাজীপুরে শ্রমিকদের বিক্ষোভ ও সড়ক অবরোধ

গাজীপুর প্রতিনিধি 

প্রকাশিত : ১৬:২৮, ৫ মে ২০২০

গাজীপুরের চন্দ্রা এলাকায় শ্রমিক ছাঁটাই বন্ধ ও বকেয়া বেতনের দাবিতে আজও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। পরে বেতন পরিশোধ ও ছাটাই বন্ধে কর্তৃপক্ষের আশ্বাসে দুই ঘণ্টা পর অবরোধ তুলে দেয়া তারা।

এছাড়া একই দাবিতে চন্দ্রা ও পল্লীবিদ্যুৎ এলাকার ছাত্তার টেক্সটাইল লিমিটেড এবং মৌচাক এলাকার লীরা ফ্যাশন লিমিটেড নামে আরও দুটি কারখানায় বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেন শ্রমিকরা। এতে ৫ শতাধিকের বেশি শ্রমিক অংশ নেন। 

পুলিশ জানায়, বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা সকাল থেকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরে শিল্প পুলিশ এসে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে কারখানার সামনে অবস্থান নেয় তারা। কারখানা কর্তৃপক্ষ ও শিল্প পুলিশ ৭ মে বকেয়া বেতন দেয়ার প্রতিশ্রুতি এবং চাকুরিচ্যুত না করার আশ্বাস দিলে বেলা সাড়ে ১২টায় অবরোধ তুলে নিয়ে বাসায় চলে যায় শ্রমিকরা। 

শ্রমিকদের অভিযোগ, ‘ফোন করে ডেকে এনে কর্তৃপক্ষ বলছে তাদের ছাটাই করা হয়েছে। বকেয়া বেতন ও শ্রম আইন অনুযায়ী সকল পাওনা পরিশোধের দাবি জানান তারা।’

শিল্প-পুলিশ  জানিয়েছে, এই মুহূর্তে কোন শ্রমিক ছাটাই চলবে না, এটা সরকারি সিদ্ধান্ত। বিষয়টি কারখানা কর্তৃপক্ষকে জানালে বিষয়টি মেনে নিয়ে ১৬ মে বন্ধ কারখানা ছুটি ঘোষনা করেছে।

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি