ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

করোনায় মৃত মায়ের সংস্পর্শে এসে আক্রান্ত ২ সন্তান

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৮:২৭, ১০ মে ২০২০

সিরাজগঞ্জর উল্লাপাড়া পৌরসভা এলাকার পশ্চিমপাড়া মহল্লায় করোনায় মৃত গৃহবধূ আলেয়া খাতুনের সংস্পর্শে থাকা ছেলে রবিউলের (২২) নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ ধরা পরেছে। আর মেয়ে লিজা (২০) করোনায় আক্রান্ত হয়ে সিরাজগঞ্জ বাকবাটি কোভিড-১৯ হাসপাতালে ভর্তি রয়েছে। অপর ৩ জনের নেগেটিভ এসেছে। 

জানা যায়, করোনায় মৃত আলেয়াকে গোপনে কবরস্থ করার পর উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে গত ৫ মে আলেয়ার স্বামী, সন্তান ও নাতিসহ পরিবারের ৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায়। পরীক্ষার ফলাফলে আলেয়ার ছেলে রবিউলের করোনা পজেটিভ এবং অপর ৩ জনের নেগেটিভ এসেছে। লিজা ও রবিউল দুজনেই সিরাজগঞ্জ বাকবাটি কোভিড-১৯ হাসপাতালে ভর্তি রয়েছে।
          
অপরদিকে, উপজেলার কাজিপাড়া গ্রামের হযরত আলী এবং পুলিশ সদস্য রাকিবুলের নমুনায় গত ২১ এপ্রিল করোনা পজেটিভ ধরা পড়ায় হযরত আলী হোম কোয়ারেন্টাইনে ও পুলিশ সদস্য রাকিবুলেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসলেসনে রাখা হয়। ১৮ দিন পর এদের দুই জনের নমুনা নিয়ে পুনঃরায় পরীক্ষা করলে ফলাফল নেগেটিভ এসেছে। 

বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আলামিন জানান, ডাক্তার ও পুলিশসহ আরো ৪০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। পরীক্ষার ফলাফলে তাদেরও নেগেটিভ এসেছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি