ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নওগাঁয় আক্রান্ত ৬০ জন, ঝুঁকিপূর্ণ রানীনগর

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৯:২৮, ৮ মে ২০২০ | আপডেট: ১৯:৩২, ৮ মে ২০২০

নওগাঁ সিভিল সার্জন কার্যালয়

নওগাঁ সিভিল সার্জন কার্যালয়

নওগাঁয় ক্রমেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় জেলার ৬ উপজেলায় নতুন করে আরও ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬০ জনে। উপজেলা পর্যায়ে সবচেয়ে বেশী ঝুকিপূর্ণ এলাকা এখন রানীনগর।

শুক্রবার (৮ মে) জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর এ মোরশেদ করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ পর্যন্ত রাজশাহী মেডিকাল কলেজ (রামেক) ল্যাব থেকে নমুনা পারীক্ষার প্রাপ্ত ৮৭০ জনের রির্পোটের ফলাফলে ৬০ জনের করোনা পজেটিভ এসেছে। এদের অধিকাংশের বেশী নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে এসেছেন। 

তিনি বলেন, বৃহস্পতিবার (৭ মে) পর্যন্ত রাজশাহী ল্যাবে ১ হাজার ৪৭৫ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তার মধ্যে ৬০৫ জনের রির্পোট এখনো পাওয়া যায়নি। 

আক্রান্তদের মধ্যে- সাপাহার উপজেলায় ২ জন, নিয়ামতপুর উপজেলায় ২ জন এবং রানীনগর, আত্রাই ও বদলগাছি উপজেলায় ১ জন করে। এদের মধ্যে স্বাস্থ্য বিভাগের একজন মেডিকেল এ্যাসিষ্ট্যান্ট ও একজন পিপিআই টেকনোলজিষ্ট রয়েছেন। 

এদিকে উপজেলা ভিত্তিক আক্রান্তের সংখ্যা হলো- রানীনগরে ১৬ জন, সাপাহারে ১২ জন, নিয়ামতপুরে ১০ জন, মহাদেবপুরে ৮, আত্রাইয়ে ৬, বদলগাছী, পত্নীতলা ও মান্দায় ২ জন করে এবং পোরশা ও ধামইরহাটে ১ জন করে আক্রান্ত হয়েছেন। তবে উপজেলা পর্যায়ে সবচেয়ে বেশী ঝুকিপূর্ণ এলাকা এখন রানীনগর।

জেলা সিভিল সার্জন কন্ট্রোল রুম থেকে জানা গেছে, গত ২৪ ঘন্টায় নওগাঁ জেলা থেকে নতুন করে আরও ২০৩ জনকে হোমে কোয়ারেন্টাইনে প্রেরণ করা হয়েছে। এদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ৩৪ জন, রানীনগর উপজেলায় ৪ জন, মহাদেবপুর উপজেলায় ১৯ জন, মান্দা উপজেলায় ১১ জন, বদলগাছি উপজেলায় ২৮ জন, পত্নীতলা উপজেলায় ৪১ জন, ধামইরহাট উপজেলায় ৩৬ জন, সাপাহার উপজেলায় ১৭ জন এবং পোরশা উপজেলায় ৩ জন।

এই সময়ে হোম কোয়ারেন্টাইন থেকে সর্বমোট ছাড়পত্র পেয়েছেন ১০৮ জন। বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ১ হাজার ৫শ ৭৩ জন।

উল্লেখ্য, শুরু থেকে এ পর্যন্ত ৪৯ জন প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনসহ সর্বমোট কোয়ারেন্টাইনে পাঠানো হয় ৫ হাজার ৮শ ৬ জনকে। এদের মধ্যে এ পর্যন্ত প্রাতিষ্ঠানিক ১৩ জনসহ সর্বমোট ছাড়পত্র পেয়েছেন ৪ হাজার ২শ ৩৩ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৫শ ৩৭ জন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন ৩৬ জন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি