ঢাকা, বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪

সূচকের উর্ধ্বমুখী প্রবণতা অব্যাহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৬, ৯ এপ্রিল ২০১৮

সূচক ও লেনদেন বেড়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। একইসঙ্গে দর বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের। সোমবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৪টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৪৯টির, কমেছে ১৪৩টির, আর ৪২টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৪ পয়েন্ট বেড়ে উঠে আসে ৫ হাজার ৮৭৯ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৬৯১ কোটি ৫২ লাখ টাকা। সূচক বেড়েছে সিএসইতেও। 

সিএসইতে লেনদেন হওয়া ২৪৪টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ৯৪টির, আর ২৪টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ৩২ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।
প্রাইম ব্যাংক, আইএফআইসি ব্যাংক ও যমুনা ব্যাংক
প্রাইম ব্যাংক, আইএফআইসি ব্যাংক ও যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১০ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।
শমরিতা হাসপাতাল
শমরিতা হাসপাতাল লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১২ এপ্রিল। সভায় তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
মাইডাস ফাইন্যান্সিং ও ওয়ান ব্যাংক
মাইডাস ফাইন্যান্সিং ও ওয়ান ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৫ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।
তিতাস গ্যাস, দ্য পেনিনসুলা চিটাগং ও সুহৃদ ইন্ডাস্ট্রিজ
তিতাস গ্যাস, দ্য পেনিনসুলা চিটাগং ও সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৫ এপ্রিল। সভায় তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
রিপাবলিক ইন্স্যুরেন্স
রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৬ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।
ফারইস্ট ফাইন্যান্স
ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৭ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।
স্পট মার্কেটের খবর
ব্র্যাক ব্যাংক, ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক ও ইনফর্মেশন সার্ভিসেস নেটওয়ার্ক লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।
স্বাভাবিক লেনদেন শুরু
রেকর্ড ডেটের পর ১০ এপ্রিল ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স ও সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে। আগের কার্যদিবসে কোম্পানিগুলোর শেয়ার লেনদেন স্থগিত ছিল।

 

আর


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি