ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

আলুর দাম বেশি নেয়ায় ব্যবসায়ীদের কারাদণ্ড (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৫, ৩১ অক্টোবর ২০২০

সরকার আলুর দাম নির্ধারণ করে দিলেও মানছেন না ব্যবসায়ীরা। মোহম্মদপুর কৃষি মার্কেটের পাইকারি বাজারে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ধরা পড়ে বেশি দাম নেয়ার চিত্র। এ অপরাধে দোষী ব্যবসায়ীদের অর্থদণ্ড অনাদায়ে কারাদণ্ড দেয়া হয়েছে।

কৃষি মার্কেটে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান। মার্কেটের সব দোকানেই বেশি দামে আলু বিক্রির চিত্র উঠে আসে। এ জন্য ব্যবসায়ীদের আছে নানা অজুহাত। 

৩৯ টাকায় আলু কিনে ৩০ টাকায় আলু বিক্রি কিভাবে সম্ভব? এই প্রশ্ন তুলছেন তারা।

ব্যবসায়ীরা জানান, যদি হিমাগার কন্ট্রোল করতে পারে তাহলে তাদের থেকে আলু ২৫ টাকা দামে কিনে আমি ৩০ টাকায় বিক্রি করতে পারবো। কিন্তু আমি যদি ৩৮ টাকা ৫০ পয়সায় পণ্যটা কিনি তাহলে আমি কিভাবে ৩০ টাকায় বিক্রি করবো?

অন্য এক ব্যবসায়ী জানান, আলু আছে কোল্ড স্টোরে, কোল্ডস্টোর যদি আমাদেরকে ২৭ টাকায় আলু দেয় তবে আমরা ২৮ টাকায় বিক্রি করবো। দরকার হলে ১ মাস ব্যবসা করবো না।

র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জানান, সরকার নির্ধারিত দামেই তাদের আলু বিক্রির কথা। এ ব্যাপারে সরকারের সঙ্গে তাদের সমঝোতাও হয়েছে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, প্রতিটি পাইকারী দোকানে সরকার নির্ধারিত দামের চেয়ে প্রায় ১০ থেকে ১২ টাকা বেশি দামে বিক্রি হচ্ছে পার কেজি। এটা তো হিউজ ভ্যারিয়েশন দ্যান দ্য গভর্মেন্টের রেট। প্রত্যেকটা প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

ব্যবসায়ীরা আবারও যাতে আলুর দাম বাড়াতে না পারে সে জন্য নজরদারি থাকবে বলেও জানিয়েছে র‌্যাব।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি