ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ঘরের ইন্টেরিয়রের সৌন্দর্যে আধুনিক প্রযুক্তির “বার্জার ইজি ক্লিন”

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩১, ১৪ নভেম্বর ২০২০ | আপডেট: ১৭:১৩, ১৯ নভেম্বর ২০২০

দেয়ালে একটু রঙের ছোঁয়া বদলে দেয় পুরো ঘরের আবহ। অন্দরসাজে তাই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে রঙের ব্যবহার। পাশাপাশি, মানুষের আবেগ ও অনুভূতির সঙ্গেও রয়েছে রঙের সম্পৃক্ততা। তাই, ইদানিং নিজের ঘরকে ভিন্নভাবে ফুটিয়ে তুলতে মানুষের মাঝে সঠিক রঙ ব্যবহারের প্রবণতা বেশ লক্ষণীয়। ঘরের সৌন্দর্যবৃদ্ধির পাশাপাশি দীর্ঘদিন ব্যবহার করা যায় এমন রঙই মানুষ তাদের পছন্দের তালিকার শীর্ষে রাখছে। 

আমরা আমাদের বাসার প্রতিটি ঘরকে দৃষ্টিনন্দন করে সাজাতে চাই। যেমন  ঘর বড় হলে এবং যথেষ্ট আলো থাকলে রুচি অনুযায়ী হালকা বা গাঢ় রঙ ব্যবহার করি। ঘর ছোট হলে এবং আলো কম থাকলে এমন রঙ ব্যবহার করি  যাতে আলোর প্রতিফলনের মাধ্যমে ঘরকে অনেকটা উজ্জ্বল দেখায়। বসার ঘরের নান্দনিকতা বাড়াতে  ঘরের দেয়ালে উজ্জ্বল রঙ ব্যবহার করি। কিন্তু,  নানা কারণে আমাদের বাড়ির দেয়ালগুলোর সৌন্দর্যহানি ঘটে। বেশিরভাগ ক্ষেত্রে আমাদের অসাবধানতাই এর অন্যতম কারণ। দেয়ালের হারানো সৌন্দর্য ফিরিয়ে আনতে সমাধান হিসেবে বর্তমানে বাজারে পাওয়া যাচ্ছে বিভিন্ন রঙ। 

দেয়ালের যাবতীয় দাগ দূর করে অন্দরের উজ্জ্বলতা বৃদ্ধি ও ঘরের নান্দনিকতার জন্য বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড সম্প্রতি বাজারে নিয়ে এসেছে ইজি ক্লিনের নতুন সংস্করণ। ভারতের বিশ্বখ্যাত রিলায়েন্স গ্রুপের সাথে অংশীদারিত্বে ইজি ক্লিনের নতুন সংস্করণ নিয়ে এসেছে বার্জার। ঘরের ইন্টেরিয়র সতেজ রাখার ক্ষেত্রে ক্রেতাদের দুশ্চিন্তা দূর করতে ভার্জিন পলিয়েস্টার ও পলিপ্রোপিলিন (মনো-ফিলামেন্ট ফাইবার) সমৃদ্ধ অত্যাধুনিক প্রযুক্তির ইজি ক্লিনে রিলায়েন্স গ্রুপের ফ্ল্যাগশিপ ব্র্যান্ড রেকরন -এর ফাইবার ব্যবহার করা হয়েছে।    

এ বিশেষ বৈশিষ্ট্যগুলোর কারণে এগ শেল ফিনিশিংয়ের বার্জার ইজি ক্লিন রঙটি অত্যধিক ওয়াশেবিলিটি সমৃদ্ধ। এ পণ্যটিতে রয়েছে পেটেন্টকৃত ইঞ্জিনিয়ারড সংশোধিত পলয়েস্টার ফাইবার। এর থ্রি ডাইমেনশনাল ফাইবার বেশি শক্তিশালী, যা দেয়াল ও রঙের বন্ডিং স্ট্রং করে ওয়াশেবিলিটি বাড়ায় বহুগুণে। এছাড়া, এর মেকানিক্যাল প্রোপার্টির কারণে দেয়ালে ফাটল, দাগ ও পেইন্ট ফিল্মের ক্ষয়রোধ করে এবং একইসাথে কার্যকরী ভূমিকা রাখে। প্রচলিত যেকোন ইন্টেরিয়র পেইন্টের চেয়ে এটি অধিক টেকসই। এটি দেয়ালে ফাটল, দাগ ও পেইন্ট ফিল্মের ক্ষয়রোধী। এ রঙটির দুই হাজারেরও বেশি শেডস রয়েছে। এ রঙটি ড্রাম, গ্যালন ও লিটার আকারে পাওয়া যাচ্ছে।    

এ নিয়ে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের জেনারেল ম্যানেজার (মার্কেটিং) এ কে এম সাদেক নেওয়াজ বলেন, ‘ক্রেতাদের জন্য প্রতিনয়ত উদ্ভাবনী প্রযুক্তির পণ্য নিয়ে আসতে আমরা সচেষ্ট। এরই ধারাবাহিকতায় বাংলাদেশে রঙ প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে আমরাই প্রথম নতুন আঙ্গিকে এ পণ্যটি উন্মোচন করেছি। ইজি ক্লিন রঙের ব্যবহারে দীর্ঘদিন ধরে ক্রেতাদের ঘরের দেয়ালের সৌন্দর্য বজায় থাকবে। অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করায় এ পণ্যটি দেয়ালের রঙকে ধুলাবালি থেকেও সুরক্ষিত রাখবে।’

দেয়ালে সঠিক রঙের ব্যবহারে মানুষের সৌন্দর্য চেতনারই প্রকাশ ঘটে। ঘরের সাদামাটা কিংবা দাগ পড়ে যাওয়া দেয়ালে একটু রঙের ছোঁয়া না থাকলে যেন ভালোই লাগে না। তাই, মলিন হয়ে যাওয়া এ দেয়ালগুলো উপযুক্ত রঙের ব্যবহারে ফিরে পাবে হারানো গৌরব। নান্দনিক দিক বিবেচনা ছাড়াও মানুষ দীর্ঘস্থায়ীত্ব ও দেয়াল সহজে পরিষ্কার করা যায় এ ধরনের রঙকে অগ্রাধিকার দিয়ে থাকেন। যারা নিজেদের ঘরের দেয়ালের সৌন্দর্য ধরে রাখতে সঠিক রঙের সন্ধান করছেন তাদের জন্য বার্জার। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি