ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

জনতা ব্যাংকের সেরা গ্রাহক হিসেবে মনোনীত বেক্সিমকো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৫, ১৪ জানুয়ারি ২০২১

জনতা ব্যাংক লিমিটেডের সর্বোচ্চ রপ্তানিকারক ও সেরা গ্রাহক হিসেবে মনোনীত হয়েছে বেক্সিমকো লিমিটেড। গত ৬ জানুয়ারি ব্যাংকের পরিচালনা পর্ষদের ৬৪৮তম সভায় ২০২০ সালের জন্য বেক্সিমকো গ্রুপকে সর্বোচ্চ রপ্তানীকারক ট্রফি ও সেরা গ্রাহকের সম্মাননা প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়। 

সিদ্ধান্ত অনুযায়ী, বেক্সিমকো গ্রুপকে আগামীকাল বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুর ৩.৩০ মিনিটে ব্যাংকের প্রধান কার্য্যালয়ে এই সম্মাননা দিবে জনতা ব্যাংক।  

বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান সালমান ফজলুর রহমান বলেন, ‘‘জনতা ব্যাংক বেক্সিমকো গ্রুপকে সেরা গ্রাহক হিসাবে নির্বাচিত করায় আমরা বেশ আনন্দিত। গত বছর ৪ হাজার ৭০০ কোটি টাকার পণ্য রপ্তানি করে গ্রুপটি ব্যাংকের বৃহত্তম রপ্তানিকারক হিসেবে মনোনীত হয়েছে। প্রতিষ্ঠার পর থেকে বেক্সিমকো গ্রুপ রপ্তানিকারক সংস্থা হিসেবে কাজ করে যাচ্ছে। দেশের অন্যতম বৃহত্তম বিনিয়োগকারী হিসেবে দেশের অর্থনীতিতে অবদান রাখতে পেরে আমরা গর্বিত।”

ব্যাংকের তথ্য অনুসারে, গত বছর বেক্সিমকো লিমিটেডের রপ্তানীর পরিমাণ ছিলো দুই হাজার ৩২৬ দশমিক ৫৪ কোটি টাকা (২৩৫৬.৫৪ কোটি) এবং গ্রুপের সর্বমোট রপ্তানীর পরিমাণ ছিলো চার হাজার ৭১৩ দশমিক ৯১ কোটি (৪৭১৩.৯১ কোটি) টাকা। একইসঙ্গে ব্যাংকে বেক্সিমকো গ্রুপের দেয়া পুন:তফসিলকৃত বা পুর্নগঠিত ঋণের কিস্তির পরিমাণ ছিলো ৪২৬.৬১ কোটি টাকা। বেক্সিমকো গ্রুপ থেকে গত এক বছরে ব্যাংক মোট আয় করে ৪৮৩.৯২ কোটি টাকা।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি