ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

১৯৯ টাকায় ৩০ জিবি ইন্টারনেট পাবে হাবিপ্রবি শিক্ষার্থীরা

হাবিপ্রবি প্রতিনিধি: 

প্রকাশিত : ২২:০৮, ৪ আগস্ট ২০২১

রবি আজিয়াটা লিমিটেডের সাথে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত করেছে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক  প্রফেসর ড. ইমরান পারভেজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে  এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট শিক্ষার্থী ও শিক্ষকের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রবি মোবাইল অপারেটরের সঙ্গে ৩০ জিবি শিক্ষা ডাটা প্যাকেজ সংক্রান্ত একটি সমোঝতা চুক্তি স্বাক্ষরিত করেছে। এ চুক্তি মোতাবেক আগ্রহী শিক্ষার্থী ও শিক্ষকরা ১৯৯ টাকায় রবি মোবাইলের অপারেটরের ৩০ জিবি শিক্ষা ডাটা প্যাকেজ ৩০ দিন মেয়াদে ব্যবহার করার জন্য ক্রয় করতে পারবেন। 

রেজিস্ট্রেশন:https://docs.google.com/forms/d/e/1FAIpQLScOGczAQfJA0Dd_uVVTb7R7Lk2UuJG-SPs3wVQQErVzGeG-vw/viewform?usp=pp_url
লিংকে ক্লিক করুন। 

চুক্তি অনুযায়ী অব্যবহৃত ডাটা পরবর্তী মাসের সঙ্গে যুক্ত হবে। এছাড়া যেসব শিক্ষার্থীদের রবি/ এয়ারটেল সিম নেই তারা একদম বিনামূল্যে সিম পেতে বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ডের ফটোকপি ও জাতীয় পরিচয় পত্রের নাম্বার প্রয়োজন হবে।

ইন্টারনেট সমঝোতা চুক্তির বিষয়ে উপাচার্য প্রফেসর ড. এম কামরুজ্জামান জানান, প্রাথমিক অবস্থায় আগামী তিন বছরের জন্য আমরা এ সমঝোতা চুক্তি করেছি। তবে এটি নবায়নযোগ্য। প্রথমত আমরা রবির সঙ্গে এ চুক্তি সম্পন্ন করেছি এরপর ক্রমান্বয়ে সব (বাংলালিংক, গ্রামীণ) অপারেটরের সঙ্গে খুব দ্রুত সমঝোতা চুক্তি সম্পন্ন করতে পারবো বলে আমরা আশাবাদী। এ ব্যাপারে আমাদের কাজ চলছে। এখন থেকে এ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী চাইলে রেজিস্ট্রেশনের মাধ্যমে এ সুবিধা গ্রহণ করতে পারবেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি