ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

‘শিক্ষা অর্জনে মানুষের প্রচেষ্টা ও সামর্থ্য বৃদ্ধি পেয়েছে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৩, ১২ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ২১:২৫, ১২ ফেব্রুয়ারি ২০২২

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন বলেছেন, আধুনিক ও মানসম্মত শিক্ষা অর্জনে দেশে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি এক্ষেত্রে মানুষের প্রচেষ্টা ও সামর্থ্য বৃদ্ধি পেয়েছে।

তিনি জানান, ২০১৯ সালে বাংলাদেশ থেকে ৪৪ হাজার তিনশ' আটত্রিশ জন শিক্ষার্থী উচ্চ শিক্ষার্থে পৃথিবীর বিভিন্ন দেশে পাড়ি জমিয়েছে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)র অধ্যাপক ও ব্যুরো অব বিজনেস রিসার্চ (বিবিআর)-এর সভাপতি বিশিষ্ট এ শিক্ষাবিদ বিবিআর আয়োজিত Pursuing Higher Studies in Abroad: US perspective শীর্ষক ওয়েবিনারে সভাপতির বক্তব্যে এ কথা বলেন। 

চবি প্রফেসর ড. এস এম সোহরাব উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত এ ওয়েবিনারে যুক্তরাষ্ট্রের ম্যাকনিস স্টেট বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. একেএম মতিউর রহমান প্রধান অতিথি হিসেবে এ বিষয়ে তথ্যবহুল ও বিস্তারিত গাইডলাইন তুলে ধরেন।

ড. একেএম মতিউর রহমান বলেন, এ বছর উচ্চ শিক্ষার্থে যুক্তরাষ্ট্রে গমনকারী বাংলাদেশি শিক্ষার্থীর সংখ্যা ৮ হাজার ১২২ জন এবং দেশটিতে শিক্ষার্থী প্রেরণে বাংলাদেশের অবস্থান বিশ্বে ১৪-তম বলে জানান তিনি।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি