ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

উদ্যোক্তাদের জন্য ব্যাংক এশিয়া ও বাংলাদেশ ব্যাংকের প্রশিক্ষণ কর্মসূচি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১২, ১৫ জুন ২০২২ | আপডেট: ২৩:১৩, ১৫ জুন ২০২২

বাংলাদেশ ব্যাংকের সহায়তায় ব্যাংক এশিয়া ক্ষুদ্র ও মাঝারি শিল্প খাতের (এসএমই) উদ্যোক্তাদের জন্য কক্সবাজারে আয়োজিত মাসব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি “এন্ট্রাপ্রেনিয়রশীপ ডেভেলপমেন্ট প্রোগ্রাম” সম্পন্ন করেছে। প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী দিনে ২০০ জন আবেদনকারীর মধ্য থেকে নির্বাচিত অংশগ্রহণকারী ২৫ জন উদ্যোক্তার হাতে সনদপত্র তুলে দেওয়া হয়। 

ব্যাংক এশিয়ার উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জিয়াউল হাসান মোল্লা প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি এবং বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক মো. আরিফুজ্জামান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মো. জাহিদ ইকবাল, ব্যাংক এশিয়ার হেড অব এমএসএমই মো. শামীনুর রহমান, ব্যাংক এশিয়া ইন্সস্টিটিউট অব ট্রেনিং এন্ড ডেভেলপমেন্ট (বিএআইটিডি) এর প্রধান বি এম শহীদুল হক, ব্যাংক এশিয়ার কক্সবাজার শাখা প্রধান মো. নাসিমুল হক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

নতুন উদ্যোক্তাদের ব্যবসায়িক জ্ঞান ও ব্যবস্থাপনা দক্ষতা বৃদ্ধির লক্ষে এ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয় যাতে তারা দেশের অর্থনৈতিক উন্নয়ন এবং কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখতে পারে। এশীয় উন্নয়ন ব্যাংকের অর্থায়নে বাংলাদেশ ব্যাংকের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রাম ডিপার্টমেন্ট-এর স্কিল ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) এর ব্যবস্থাপনায় প্রশিক্ষণ কর্মসূচিটি পরিচালিত হয়।
কেআই// 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি