ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

এসিআই মটরসের হাত ধরে দেশে ইয়ানমার এগ্রি-টেকনোলজি পার্ক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৯, ২ নভেম্বর ২০২২

বাংলাদেশের কৃষিকে আরেক ধাপ উঁচুতে নিয়ে যাওয়ার লক্ষ্যে এসিআই মটরসের সহযোগিতায় বাংলাদেশে একটি এগ্রি-টেকনোলজি পার্ক স্থাপন করতে চায় ইয়ানমার। এ পার্কে ইয়ানমারের আধুনিক ট্রাক্টর, হারভেস্টার, রাইস ট্রান্সপ্লান্টার, সিডিং মেশিন ও পটেটো হারভেস্টার মেশিন প্রদর্শিত হবে সাধারণ মানুষের জন্য। 

ইয়ানমার টেকনোলজি পার্ক স্থাপনের ঘোষণা উপলক্ষে মঙ্গলবার (১ নভেম্বর) ঢাকার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে আয়োজন করা হয় এক জমকালো অনুষ্ঠানের।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি। 

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইয়ানমার এগ্রি-বিজনেসের প্রেসিডেন্ট নাগামরি মাসুদা, এসিআই লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফ দৌলা এবং এসিআই মটরসের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। 

উক্ত অনুষ্ঠানে কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক বাংলাদেশে ইয়ানমার এগ্রি-টেকনোলজি পার্ক স্থাপনের ঘোষণা করেন। এই পার্ক স্থাপনের লক্ষ্যে ইয়ানমার এগ্রি বিজনেসের প্রেসিডেন্ট নাগামরি মাসুদা কৃষিমন্ত্রীর কাছে ২ ধরনের আধুনিক ট্রাক্টর, ৩ ধরনের ইয়ানমার কম্বাইন হারভেস্টার, ২ ধরনের ইয়ানমার ট্রান্সপ্লান্টার ও ইয়ানমার পটেটো হারভেস্টার হস্তান্তর করেন।

আধুনিক এই এগ্রি পার্ক চালু হলে বাংলাদেশের কৃষক, শিক্ষার্থী, কৃষিবিদ, কৃষি গবেষণাকারী প্রতিষ্ঠান ইয়ানমারের আধুনিক কৃষি যন্ত্রগুলো দেখার সুযোগ পাবেন।

আধুনিক কৃষি যন্ত্রপাতি তৈরিতে ইয়ানমার আন্তর্জাতিকভাবে স্বনামধন্য কোম্পানি। যা ১৯১২ সালে জাপানে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে ইয়ানমার বিশ্বের ১৩০টি দেশে আধুনিক কৃষি যন্ত্রপাতি সরবরাহ করছে।

এসিআই মটরস্ বাংলাদেশের সবচেয়ে বড় কৃষি যন্ত্রপাতি সরবরাহকারী প্রতিষ্ঠান। যা ২০০৭ সালে তাদের যাত্রা শুরু করে এদেশের কৃষিতে এক অনন্য অবদান রেখে আসছে।

সেরা মানের হারভেস্টার এবং ট্রান্সপ্লাান্টার সরবরাহের জন্য ইয়ানমারের সাথে চুক্তি স্বাক্ষর করার মাধ্যমে এক নতুন মাইলফলকে পৌঁছেছে এসিআই মটরস্। ২০২০ সালে করোনা মহামারীর পর থেকে এ পর্যন্ত সারাদেশে ২৫০০ এর অধিক  ইয়ানমার হারভেস্টার এবং ৫০০ ইউনিট ইয়ানমার ট্রান্সপ্লান্টার সরবরাহ করে দেশের খাদ্য উৎপাদন ও সরবরাহ নিশ্চিতে সহায়তা করে আসছে এসিআই মটরস্।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি