ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

ঢাকা চেম্বারের নেতৃত্বে সামির সাত্তার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৯, ২১ ডিসেম্বর ২০২২

আগামী ২০২৩ সালের জন্য ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার মো. সামির সাত্তার। এছাড়া এস এম গোলাম ফারুক আলমগীর (আরমান) এবং মো. জুনায়েদ ইবনে আলী যথাক্রমে সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন।

বুধবার (২১ ডিসেম্বর) ডিসিসিআইর ৬১তম বার্ষিক সাধারণ সভায় নতুন কমিটি নির্বাচিত হয়। সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ঢাকা চেম্বারের নবনির্বাচিত পরিচালকরা হলেন- ইঞ্জিনিয়ার এম এ ওহাব, রাজীব এইচ চৌধুরী, তাসকীন আহমেদ, এম শফিকুল ইসলাম, কামরুল হাসান তুহিন এবং এম মোসাররফ হোসেন।

ঢাকা চেম্বারের নবনির্বাচিত সভাপতি সামির সাত্তার একজন ব্যারিস্টার এবং বাংলাদেশ সুপ্রীম কোর্টের অ্যাডভোকেট। তার প্রতিষ্ঠান (সাত্তার অ্যান্ড কোং) বাংলাদেশের সুপরিচিত একটি প্রতিষ্ঠান, যেটি বিশেষত কর্পোরেট ও বাণিজ্যিক আইন বিষয়ক ও স্থানীয় এবং বৈদেশিক বিনিয়োগের উপর কাজ করে থাকে।
বাংলাদেশে কোম্পানি আইন, কর্পোরেট গভার্নেন্স, ব্যাংকিং ও সিকিউরিটি আইন, যৌথ বিনিয়োগ এবং মার্জার অ্যান্ড একুইজিশন প্রভৃতি বিষয়ে সামির সাত্তারের প্রতিষ্ঠান পরামর্শক ও নীতি সহায়তা সেবা প্রদান করে।

এছাড়াও তিনি গণমাধ্যম, যোগাযোগ ও তথ্য-প্রযুক্তি খাতে লেনদেন ও আইনী পরামর্শ প্রদান করে থাকেন। ডিসিসিআই‘র নবনির্বাচিত সিনিয়র সহ-সভাপতি এস এম গোলাম ফারুক আলমগীর (আরমান) বিডিকম অনলাইন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। তার প্রতিষ্ঠান বাংলাদেশে ইন্টারনেট সার্ভিস প্রভাইডার (আইএসপি), ডাটা কমিউনিকেশন, ভেহিক্যাল ট্রাকিং অ্যান্ড ফ্লিট ম্যানেজমেন্ট (আইপিটেলিফোনি), সফটওয়্যার ডেভেলপমেন্ট অ্যান্ড ম্যানেজমেন্ড সার্ভিসেস খাতে ২০ বছর যাবত সম্পৃক্ত রয়েছে।

ডিসিসিআই‘র নবনির্বাচিত সহ-সভাপতি মো. জুনায়েদ ইবনে আলী হাইটেক স্টিল অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ (প্রাইভেট) লিমিটেড ও জাবের স্টিল-এর চেয়ারম্যান এবং জে এন কর্পোরেশন ও ট্রেড ল্যান্ড ইন্টারন্যাশনাল-এর সত্ত্বাধিকারী। এছাড়াও তিনি বিভিন্ন দেশের সাথে পণ্য আমাদানি-রফতানি ব্যবসায় সম্পৃক্ত রয়েছেন।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি