ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

এবারও বিআইবিএম কর্তৃক স্বীকৃতি টপ টেকসই আর্থিক প্রতিষ্ঠান বাংলাদেশ ফাইন্যান্স

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৩, ৬ অক্টোবর ২০২৩

দ্বিতীয় বারের মতো বাংলাদেশ ব্যাংক কর্তৃক টেকসই আর্থিক প্রতিষ্ঠানের স্বীকৃতি পাওয়ার পর এবার বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট-বিআইবিএম থেকে দ্বিতীয়বার স্বীকৃতি গ্রহণ করলো বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেড। 

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. কায়সার হামিদ এ পুরস্কার গ্রহণ করেন। এ সময় তার সঙ্গে ছিলেন হেড অব সাসটেইন্যাবল ফাইন্যান্স মো. কোহিনুর হোসেন।

শনিবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার মিরপুরে বিআইবিএম অডিটোরিয়ামে আয়োজিত সাসটেইন্যাবিলিটি রেটিংপ্রাপ্ত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে এ পুরস্কার দেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ফজলে কবির এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব, শরিফা খান। অনুষ্ঠানটির সহ-আয়োজক প্রতিষ্ঠান দ্য জার্মান এজেন্সি ফর ইন্টারন্যাশনাল কো-অপারেশন বা জিআইজেড বাংলাদেশ।

এ তালিকায় বেসরকারি খাতের সেরা ৭ ব্যাংককে এবং সেরা চার আর্থিক প্রতিষ্ঠানকে টেকসই মানের স্বীকৃতি দেওয়া হয়। টেকসই কোর ব্যাংকিং সূচকের মধ্যে প্রতিষ্ঠানের ঋণের মান, মূলধন পরিস্থিতি, সিএসআর, রুরাল ব্যাংকিং কার্যক্রমকে বিবেচনায় নিয়ে গেলো ২৯ আগস্ট বাংলাদেশ ব্যাংক এ পুরস্কার দেয়। 

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের বিবেচনাকে নিয়ামক ধরে পুরস্কার দেওয়া হয়েছে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ ফাইন্যান্সের গ্রুপ সিএফও মো. সাজ্জাদুর রহমান ভূঁইয়াসহ অন্যরা।

এমএম//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি