ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

গ্লোবাল চেম্বার বাংলাদেশ`র সভাপতি রাজু, সহসভাপতি তৌহিদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৪, ৫ অক্টোবর ২০২৩

রাজু আলীম এবং তৌহিদুর রশীদ গ্লোবাল চেম্বার ঢাকা/বাংলাদেশের (মুভমেন্টাম কনসালটেন্সি অ্যান্ড ফ্যাসিলিটেশন গ্রুপের লাইসেন্সপ্রাপ্ত) উপদেষ্টা বোর্ডের সভাপতি এবং সহসভাপতি হিসেবে নিযুক্ত হয়েছেন। এই চেম্বারের ঢাকা, বাংলাদেশ অংশের নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হলেন মায়মুন উর রশিদ মুস্তাফা।

গ্লোবাল চেম্বার হলো একটি বিশ্বব্যাপী নেটওয়ার্ক যা ৫০০টিরও বেশি শহরে সিইও, নির্বাহী এবং পেশাদারদের সাথে সংযোগ স্থাপন করে, যা তাদেরকে স্বাচ্ছন্দ্যে বিশ্বব্যাপী ব্যবসা পরিচালনা করতে সহায়তা করে। আন্তর্জাতিক ব্যবসার ক্ষেত্রে ঝুঁকি কমিয়ে চেম্বারটি সদস্যদের বিশ্বস্ত গ্রাহক এবং নির্ভরযোগ্য অংশীদারদের সাথে সম্পৃক্ত করে এবং বিশ্বব্যাপী সম্প্রসারণের জন্য বিশেষজ্ঞ প্রতিষ্ঠানগুলোর সাথে যোগাযোগে সহায়তা করে সার্বিকভাবে ব্যবসায় সম্প্রসারণের গতি বাড়ায়। গ্লোবাল চেম্বার বাংলাদেশের উপদেষ্টা বোর্ডের নতুন নেতৃত্ব চেম্বারের সাথে সম্পৃক্ত ব্যবসায়ী সম্প্রদায়কে আন্তর্জাতিক বাণিজ্য এবং যোগাযোগ বিষয়ে পরামর্শ প্রদানে গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করবে।

রাজু আলীম একজন কবি সাংবাদিক, নাট্যকারও চলচ্চিত্র পরিচালক। তিনি বর্তমানে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড (চ্যানেল আই)-এর মহাব্যবস্থাপক (প্রোগ্রাম) হিসেবে কাজ করছেন। তিনি বাংলাদেশ আমেরিকান চেম্বার অফ কমার্সের বাংলাদেশ চ্যাপ্টারের ভাইস প্রেসিডেন্ট, মেট্রোপলিটান ইউনিভার্সিটি’র পরিচালক, বাংলাদেশ সিনে জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি, দৈনিক বাংলাদেশ পোস্ট পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক, আনন্দ আলো’র সহযোগী সম্পাদক এবং ইয়ুথ কমার্স এন্ড কমিউনিকেশন, ওয়াইসিসিআই, টেলিপ্রেস এবং গ্লোবাল ব্র্যান্ডের প্রেসিডেন্ট এন্ড সিইও।

এছাড়া তিনি চলচ্চিত্র পরিচালক সমিতি, টেলিপ্যাব, ডিরেক্টর গিল্ড, অভিনয় শিল্পী সংঘ, ওয়ার্ল্ড ট্রাভেলারস ক্লাব-এর সদস্য। রাজু আলীম কবি সংসদ বাংলাদেশ-এর সভাপতি। তার লেখা কবিতা,গল্প-উপন্যাস রাজনীতি বিষয়ক বই রয়েছে প্রায় ২০টির মতো। নাটক, টেলিফিল্ম রচনা ও পরিচালনা করেছেন ৫০টির মতো। চলচ্চিত্র পরিচালনা করেছেন ২টি।

তৌহিদুর রশিদ একজন লেখক, সাংবাদিক এবং যোগাযোগ বিশেষজ্ঞ। তিনি দীর্ঘ সময় আইসিইটুডে এবং আইসিই বিজনেস টাইমসের ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। তিনি বাংলাদেশ জার্মান চেম্বার এন্ড ইন্ডাস্ট্রিজ-এর ইভেন্ট, মিডিয়া এবং প্রকাশনা পরিচালকের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি দ্বিপাক্ষিক বাণিজ্য এবং আন্তর্জাতিক যোগাযোগের ক্ষেত্রেও সুপরিচিত।

মায়মুন উর রশিদ মুস্তাফা গ্লোবাল চেম্বার ঢাকা/বাংলাদেশের নির্বাহী পরিচালক হওয়ার পাশাপাশি রেনবো এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা অংশীদার এবং সিইও। রেনবো এন্টারপ্রাইজ একটি বৈচিত্র্যময় ব্যবসায়িক সংগঠন যা বাংলাদেশের বাইরে অবস্থিত। সংগঠনটি গত ৫০ বছর ধরে বিভিন্ন সেক্টরে সেবা দিয়ে আসছে।

এমএম//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি