ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

বায়োফার্মা ও বায়ো গ্রুপের নতুন এমডি ডা. লকিয়ত উল্যা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৩, ৩ জানুয়ারি ২০২৪

দেশের অন্যতম শীর্ষ ওষুধ কোম্পানি বায়োফার্মা ও বায়োগ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নির্বাচিত হয়েছেন বাংলাদেশের ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রির অনন্য পথিকৃৎ ডা. লকিয়ত উল্যা।

সোমবার (১ জানুয়ারি) বায়োফার্মা ও বায়ো গ্রুপের পরিচালনা পর্যদের এই নির্বাচন অনুষ্ঠিত হয়। 

বায়োফার্মার চেয়ারম্যান ডা. শাহাব উদ্দিন আহমেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ডা. আনোয়ারুল আজিম, সদ্য বিদায়ী ম্যানেজিং ডিরেক্টর ডা. মোহা. মিজানুর রহমান, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ডা. আলী আশরাফ খান এবং মো সাইফুল আমীন, এক্সিকিউটিভ ডিরেক্টর ডাঃ তৌহিদ আল বেরুনি, সদ্য নিয়োগ প্রাপ্ত বিপিএল হাউজিং এর ডিরেক্টর ও প্রজেক্ট অপারেশন মো. জহিরুল হক এবং বরেণ্য চিকিৎসক ডা. আলী আশরাফের উপস্থিতিতে তাকে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ঘোষণা করা হয়। 

এ সময় কোম্পানির সিএমও, সিএসও, জি এম- পি এম ডি, হেড অফ এইচ আর, কোম্পানি সেক্রেটারি, হেড অফ ট্রেনিং, হেড অফ ফাইনান্স, হেড অফ ডিস্ট্রিবিউশন, হেড অফ আইটিসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

ডা. লকিয়ত উল্যা বায়োগ্রুপের একজন প্রতিষ্ঠাতা পরিচালক এবং শেয়ার হোল্ডার। এর আগে তিনি প্রতিষ্ঠানটির ডেপুডি ম্যানেজিং ডিরেক্টর ছিলেন। তিনি বিভিন্ন সময়ে বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল সেক্টরে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ দেশ ও বিদেশে অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন। 

বর্তমানে ডা. লকিয়ত উল্যা এশিয়ান-আফ্রিকান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সহসভাপতি এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট এলামনাই এসোসিয়েশন, বাংলাদেশ-মালয়েশিয়ান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এবং কমনওয়লেথ অব ইনডিপেন্ডেন্ট স্টেটস-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের একজন পরিচালক পদে রয়েছেন।

এছাড়া ল্যাটিন আমেরিকা বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও লাইফ মেম্বার সার্ক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের প্রতিষ্ঠাতা পরিচালকের দায়িত্বও পালন করছেন তিনি। ডা. লকিয়ত উল্যা ২০২৩ সালের নভেম্বরে ব্রিটিশ পার্লামেন্ট থেকে গ্লোবাল পিলানথ্রপি অ্যাওয়ার্ড লাভ করেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি