ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

শিল্প করিডোর হচ্ছে বিডার উদ্যোগে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৪, ৯ জুলাই ২০১৭ | আপডেট: ২১:১৫, ১০ জুলাই ২০১৭

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) পণ্য পরিবহনের সুবিধায় মহাসড়কের দুই পাশে শিল্প করিডোর স্থাপন করতে যাচ্ছে। সম্ভাব্য কয়েকটি রুট বিবেচনায় নিয়ে এরই মধ্যে এ পরিকল্পনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদনও দিয়েছেন। রোববার বিডা কার্যালয়ে আয়োজিত এক সভায় সংস্থার চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম এসব কথা জানান।

সভায় বিডার নির্বাহী সদস্য মোহাম্মদ আলতাফ হোসাইন, পরিচালক মোস্তাফিজুর রহমান এবং ডেপুটি পরিচালক গাজী একেএম ফজলুল হক, বিশেষ অর্থনৈতিক অঞ্চল- বেজা, ভূমি মন্ত্রণালয় এবং এডিবির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, বিবেচনায় নেওয়া রুটগুলো হলো- যশোর-মাগুরা-ফরিদপুর–ঢাকা; যশোর-নড়াইল-কাশিয়ানী-ভাঙা-ঢাকা; যশোর-খুলনা-বাগেরহাট-গোপালগঞ্জ-কাশিয়ানী-ভাঙা। এসব শিল্প করিডোরের সম্ভাব্য রুটের বিষয়ে বিডা চেয়ারম্যান বলেন, শিল্প করিডোরের জন্য এই রুটগুলোর প্রস্তাবনা করা হয়েছে। তবে এগুলো নিয়ে আরও অনেক কাজ করতে হবে। এক্ষেত্রে বেশকিছু বিষয়ে লক্ষ্য রাখতে হবে। কোনদিক দিয়ে পথ নিলে বেশি সুবিধা হবে- তা বিবেচনায় নিতে হবে। ভারত এবং মালয়েশিয়ার অভিজ্ঞতা নিয়েই এই করিডোর করা হবে।

চেয়ারম্যান আরো বলেন, শিল্প করিডোর স্থাপনে আমরা প্রাথমিক পর্যায়ে আছি। প্রধানমন্ত্রী এটির অনুমোদনও দিয়েছেন। এটাকে বাস্তবায়ন করার জন্য এডিবির (এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক) কাছ থেকে প্রাথমিক টেকনিক্যাল সাপোর্ট পেয়েছি। আমাদের লোকজন সরেজমিনে পরীক্ষা-নিরীক্ষা করে প্রাথমিক ধারণা নিয়েছে। এ ধারণা প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরা হবে।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি