ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারের সব খবর

মূল্যসংশোধন হলো দেশের পুঁজিবাজারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৪, ২৫ জুন ২০১৮

টানা চার কার্যদিবস উর্ধ্বমুখী প্রবণতার পর মূল্যসংশোধন হয়েছে দেশের পুঁজিবাজারে। সোমবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৪০টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ২৪১টির, আর ৩৮টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮৮ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৪৩৩ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৬৮৬ কোটি ৯ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও।

সিএসইতে লেনদেন হওয়া ২৫০টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ১৬৮টির, আর ২৪টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ৮৪ কোটি ২৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

আইপিও’র শেয়ার বণ্টন
আইপিও’র শেয়ার সংশ্লিষ্ট আবেদনকারীদের বিও অ্যাকাউন্টে পাঠিয়েছে বসুন্ধরা পেপার মিলস লিমিটেড।

বার্ষিক সাধারণ সভা বা এজিএম
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স ও রূপালী ব্যাংক লিমিটেডের বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে ২৬ জুন।

শেয়ার কেনার ঘোষণা
প্রগতি ইন্স্যুরেন্সের একজন পরিচালক ১ লাখ এবং প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের একজন পরিচালক ৫ লাখ শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন।

শেয়ার বিক্রির ঘোষণা
সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের একজন উদ্যোক্তা ৫ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেটে তিনি এই শেয়ার বিক্রি করবেন।

ভিএফএস থ্রেড ডাইং
ভিএফএস থ্রেড ডাইং লিমিটেডের আইপিও আবেদন চলছে। কোম্পানিটি আইপিও’র মাধ্যমে ১০ টাকা অভিহিত মূল্যের ২ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ২২ কোটি টাকা উত্তোলন করবে। আগামী ২ জুলাই পর্যন্ত বিনিয়োগকারীরা আইপিও’র আবেদন জমা দিতে পারবেন।

আরকে//

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি