ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

অনশনে অসুস্থ হয়ে পড়েছে শাবিপ্রবির ২ শিক্ষার্থী

শাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ০০:০৮, ২০ জানুয়ারি ২০২২ | আপডেট: ১০:৫৫, ২০ জানুয়ারি ২০২২

শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এর পদত্যাগের দাবিতে আন্দোলনরত দুই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। বুধবার রাতে আন্দোলনরত অবস্থায় তারা অসুস্থ হয়ে পড়েন।

তাদের মধ্যে বাংলা বিভাগের শিক্ষার্থী মোজাম্মেল হক রাত ১০টায় অজ্ঞান হয়ে পড়েন ও সমাজকর্ম বিভাগের দীপান্বিতা রাত ১১টার দিকে অসুস্থ হয়ে পড়েন। পরে তাদেরকে এম্বলেন্স যোগে নগরীর মাউন্ড এডোরা হসপিটালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তারা ওই হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। বর্তমানে এদের মধ্যে মোজাম্মেল হকের জ্ঞান ফিরে আসলেও তিনি শ্বাসকষ্টে ভোগায় তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

এদিকে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে উত্তাল শাবিপ্রবি ক্যাম্পাস। সপ্তম দিনের মতো বুধবার সকাল ১১টা থেকে উপাচার্যের বাস ভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। পরে বেলা ২টা থেকে ২৪ জন শিক্ষার্থী আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন। 

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমরা জীবনের ঝুঁকি নিয়ে অনশন করে যাচ্ছে। অনশনরত অবস্থায় শিক্ষার্থীদের কোনো কিছু হলে এর দায়ভার ভিসিকেই নিতে হবে বলে জানান শিক্ষার্থীরা।

এদিকে আজ বুধবার রাত পোনে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি প্রতিনিধি দল শিক্ষার্থীদের কাছে আসেন। এ সময় শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ না করলে তাদের কোনো কথাই শুনবে না বলে জানান শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের সাথে একাত্বতা পোষণ না করে রাত সাড়ে ১১টার দিকে স্থান ত্যাগ করেন শিক্ষকরা।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি