ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

বশেমুরবিপ্রবি শিক্ষার্থীর আত্মহত্যা 

বশেমুরবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ১৬:৩১, ৪ ফেব্রুয়ারি ২০২২

লক্ষ্য ছিলো বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করবেন। কিন্তু করোনায় দীর্ঘ সেশনজটের কবলে পড়ে অনার্স শেষ কর‍তে না পারায় বেশ কয়েকটি বিসিএস সার্কুলার মিস করে হতাশাগ্রস্ত হয়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। আত্মহত্যাকারী শিক্ষার্থী পল্লবী মন্ডল অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন।

আজ শুক্রবার সকালে খুলনার ডুমুরিয়ায় নিজ বাড়ি থেকে তার গলায় ফাঁস দেওয়া মরদেহ উদ্ধার করা হয়।

আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করে অর্থনীতি বিভাগের চেয়ারম্যান জুবাইদুর রহমান জানান, ‘আমি বিষয়টি পল্লবীর সহপাঠীদের কাছ থেকে জেনেছি। এছাড়া ইতোপূর্বে আমার সাথে পল্লবীর মা দেখা করতে এসেছিলেন এবং পল্লবীর হতাশাগ্রস্ত হয়ে পড়ার বিষয়ে অবগত করেছিলেন। আমি ওই সময়ে তাকে পরামর্শ দেই প্রয়োজনে পল্লবীকে বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসতে, কারণ বন্ধুদের সহচার্যে তার হতাশা দূর হতে পারে এবং একা থাকলে হতাশা আরও বেড়ে যাবে। এছাড়া একাডেমিক ক্ষেত্রেও সহযোগিতার আশ্বাস দেই।’

পল্লবীর সহপাঠীদের সাথে যোগাযোগ করে জানা গেছে, পল্লবী চাকরির পরীক্ষার বিশেষ করে বিসিএসের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু করোনায় সৃষ্ট সেশনজটের কারণে তিনি বেশ কয়েকটি বিসিএস সার্কুলার ধরতে পারেননি। এসব নিয়ে এক পর্যায়ে হতাশাগ্রস্থ হয়ে পড়েন এবং এর জেরেই আত্মহত্যার পথ বেছে নেন বলে তাদের ধারণা।

পল্লবীর মৃত্যুর বিষয়ে গভীর শোক প্রকাশ করে অর্থনীতি বিভাগের চেয়ারম্যান জুবাইদুর রহমান বলেন, মৃত্যু স্বাভাবিক কিন্তু তার এই অস্বাভাবিক মৃত্যু কোন ভাবেই কাম্য না।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি