ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

‘ঘ’ ইউনিটের পরীক্ষা বাতিলের দাবিতে আমরণ অনশন 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৩, ১৬ অক্টোবর ২০১৮

পরীক্ষায় প্রশ্ন ফাঁস বন্ধসহ কয়েকটি দাবি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল করে পুনরায় নেওয়ার দাবিতে আমরণ অনশনে বসেছেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের এক শিক্ষার্থী।   

বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মঙ্গলবার (১৬ অক্টোবর) সাড়ে ১২টায় অনশনে বসেন তিনি। আখতার হোসেন নামের ওই শিক্ষার্থী ২০১৫-২০১৬ সেশনে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১৪তম হয়েছিলেন।

আখতার হোসেন যেখানে বসেছেন তার পেছনে প্ল্যাকার্ডে দেখা যায় ‘যদি পরীক্ষা শুরুর এক মিনিট আগেও প্রশ্ন পাওয়া যায়, তবুও সেটা প্রশ্নফাঁস’, ‘প্রশ্নপত্রের নিরাপত্তা চাই’, ‘জালিয়াতদের বহিষ্কার চাই’, ‘হোতাদের বিচার চাই’, ‘ অনশন’, ‘প্রশ্নফাঁস!!!? না, মেধাবীদের গলায় ফাঁস এ দায় নেবে কে’ এমন স্লোগান সম্পন্ন প্ল্যাকার্ড রয়েছে।

আখতার হোসেন বলেন, ‘ঘ ইউনিটের পরীক্ষা বাতিলে দাবিতে আমি এখানে বসেছি। যে প্রশ্নে পরীক্ষা নেওয়া হয়েছে সেটা ফাঁস হওয়া প্রশ্ন। ফাঁস হওয়া প্রশ্নে আপনারা নতুন শিক্ষার্থী ভর্তি করাবেন, এটা আমি মেনে নিতে পারি না।’

তিনি বলেন, ‘আমি বিবেকের জায়গা থেকে বলবো পরীক্ষা বাতিল করে পুনরায় গ্রহণ করা হোক। প্রকৃত মেধাবীদের মেধার মূল্যায়ন করা হোক।’

উল্লেখ্য, গত শুক্রবার (১২ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যলয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় ‘ঘ’ ইউনিটের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠেছে। তবে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ এ অভিযোগ অস্বীকার করেছেন। বিষয়টি তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি