ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

ডাকসু নির্বাচন

ছাত্রসংগঠনগুলোর সাথে আলোচনায় বসেছে ঢাবি প্রশাসন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪২, ১০ জানুয়ারি ২০১৯ | আপডেট: ১৪:৫৮, ১০ জানুয়ারি ২০১৯

 

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের জন্য ক্যাম্পাসে ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোকে নিয়ে আলোচনায় বসেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ বৃহস্পতিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সভাকক্ষে শুরু হয়েছে এই আলোচনা। এতে যোগ দিয়েছে ছাত্রলীগ, ছাত্রদল ও বামপন্থী ছাত্রসংগঠনগুলোর বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ।

ডাকসুর গঠনতন্ত্র সংশোধনে গঠিত পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি ছাত্রসংগঠনগুলোর সাথে মত বিনিময় করছে। এতে সভাপতিত্ব করছেন কমিটির প্রধান ও আইন বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান চৌধুরী। এছাড়াও আরও উপস্থিত আছেন শিক্ষক সমিতির সভাপতি ও সূর্যসেন হলের প্রভোস্ট ড. এ এস এম মাকসুদ কামাল, আইন অনুষদের ডিন ড. রহমতুল্লাহ, রোকেয়া হলের প্রভোস্ট ড. জিনাত হুদা, শামসুন নাহার হলের প্রভোস্ট অধ্যাপক ড. সুপ্রিয়া সাহা । এছাড়াও আরও উপস্থিত আছেন সহকারী রেজিস্টার ড. মো. মুনিরুজ্জামান।

বৈঠকের শুরুর আগেই সভাস্থলে উপস্থিত হন ছাত্রলীগের ঢাবি শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, ছাত্রফ্রন্টের সভাপতি সালমান সিদ্দিকী, ছাত্র ফেডারেশনের সভাপতি উম্মে হাবিবা বেনজীর, ছাত্র ইউনিয়নের সভাপতি মো. ফয়জুল্লাহসহ অন্যান্য ছাত্রসংগঠনের নেতৃবৃন্দ। পরে তারা একসাথে সভাকক্ষে প্রবেশ করে। তবে আলোচনার শুরুর প্রায় ৩০ মিনিট পর প্রক্টরিয়াল টিমের গাড়িতে করে সভায় যোগ দেন ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী।

বৈঠকে ডাকসু নির্বাচনে প্রার্থিতা করতে ছাত্রত্বের সীমা স্নাতকোত্তর থেকে এমফিল বা পিএইডিতে উন্নীতকরণ, ক্যাম্পাসে সহাবস্থান ও নির্বাচনী পরিবেশসহ সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা হতে পারে বলে জানা গেছে।

 

টিআর/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি