ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

সস্ত্রীক করোনায় আক্রান্ত নোবিপ্রবির ড. ফিরোজ

নোবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ১৭:০২, ৪ জুন ২০২০ | আপডেট: ১৭:১৮, ৪ জুন ২০২০

সস্ত্রীক করোনায় আক্রান্ত হয়েছেন র‍্যাপিড টেস্ট কীটের উদ্ভাবক দলের অন্যতম সদস্য নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অনুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. ফিরোজ আহমেদ। বৃহস্পতিবার (৪ জুন) ড. ফিরোজ আহমেদ নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

ড.ফিরোজ আহমেদ বলেন, করোনা উপসর্গ দেখা দিলে ২৬ মে গণস্বাস্থ্যের র‍্যাপিড টেস্টিং কীটে নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ রেজাল্ট আসে। পরবর্তীতে পিসিআর ল্যাবে পরীক্ষাতেও আমি ও আমার স্ত্রী একই ফলাফল পাই।

সর্বশেষ অবস্থা সম্পর্কে ড. ফিরোজ আহমেদ বলেন,“শারীরিক ও মানসিকভাবে আমি ও আমার স্ত্রী ভালো আছি। জটিল কোনো উপসর্গ নেই এখনো। হালকা জ্বর এবং ডায়রিয়া আছে। তবে কাশি নেই। সবাই আমাদের সুস্থ্যতার জন্য দোয়া করবেন।”

ড. ফিরোজ আহমেদ নোবিপ্রবির মালেক উকিল হলের প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ গ্রাজুয়েট মাইক্রোবায়োলজি সোসাইটির সভাপতি হিসেবেও কাজ করছেন তিনি। এছাড়াও ড. ফিরোজ আহমেদের স্ত্রী ডা. সামিনা সুলতানা একজন  বিশেষজ্ঞ গাইনী ডাক্তার  হিসেবে কাজ করছেন।

উল্লেখ্য, এর আগে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইন্জিনিয়ারিং বিভাগের এক শিক্ষক করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়াও ব্যবসায় প্রশাসন ও অনুজীব বিজ্ঞান বিভাগের দুই শিক্ষার্থী পরিবারসহ করোনায় আক্রান্ত হয়ে এখন পুরোপুরি সুস্থ আছেন।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি