ঢাকা, বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১, || আষাঢ় ৪ ১৪২৮

জবি সাংবাদিক সমিতির ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

জবি সংবাদদাতা 

প্রকাশিত : ১৩:১২, ২০ জুন ২০২০

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ২০০৬ সালের ২০ জুন শিক্ষা, সততা, সাহসিকতা স্লোগান নিয়ে প্রতিষ্ঠিত হয় সংগঠনটি। দীর্ঘ এই সময়ে দক্ষ নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের নিকট আস্থার প্রতীক হিসেবে জায়গা করে নিয়েছে এ সংগঠন।

প্রতিবছর সংগঠনটি বিভিন্ন আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে। তবে এ বছর করোনা ভাইরাসের কারণে ভিন্ন আঙ্গিকে উদযাপনের পরিকল্পনা নেয়া হয়েছে। এ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি, ভার্চুয়াল আড্ডা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে সংশ্লিষ্টরা। 

জবি সাংবাদিক সমিতির সভাপতি হুমায়ুন কবির হুমু বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি ১৪ বছর শেষ করে ১৫ বছরে পা দিয়েছে। এই সংগঠনটি বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি রক্ষার পাশাপাশি শিক্ষক শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী সবার আস্থা, বিশ্বাসের একটি জায়গা হয়ে দাঁড়িয়েছে।’

জবিসাস অতীতে শ্রদ্ধেয় অগ্রজদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের সকল ন্যায্য আন্দোলনে শিক্ষক-শিক্ষার্থীদের পাশে থেকেছে। বর্তমানেও এই ধারা অব্যাহত আছে এবং আশাকরি ভবিষ্যতেই থাকবে।

সাধারণ সম্পাদক লতিফুল ইসলাম বলেন, ‘জবি সাংবাদিক সমিতির ১৪তম প্রতিষ্ঠবার্ষিকীতে সবাইকে শুভেচ্ছা। সমিতির প্রতিষ্ঠাতা সকল সদস্য ও সাবেক নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা। যাদের পরিশ্রমে সাংবাদিক সমিতি বিশ্ববিদ্যালয়ের সকলের কাছে আস্থার প্রতীকে পরিণত হয়েছে। সমিতির সদস্যরা শুরু থেকেই দায়িত্বশীলতা ও পেশাদারিত্বের সাথে কাজ করে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের সাফল্য ও ইতিবাচক সংবাদগুলো যেমন দেশ ও জাতির কাছে তুলে ধরছে ঠিক তেমনি কোন অন্যায় ও দুর্নীতির সাথে আপোষ না করে তার গঠনমূলক সমালোচনা করছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির উত্তরাত্তর সফলতা অব্যাহত থাকবে আমি বিশ্বাস করি।’

এআই//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি