ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে রোল মডেল: দীপু মনি

ববি সংবাদদাতা

প্রকাশিত : ২২:২৫, ২৮ সেপ্টেম্বর ২০২০

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন সংগ্রামী মানুষ। তাঁর পুরাটা জীবনই সংগ্রামের। বহু ত্যাগ তিতিক্ষার মাধ্যমে তিনি আজকের এই পর্যায়ে এসেছেন। শৈশব থেকে কৈশর, পারিবারিক জীবনের প্রতিটি পদে-পদে সংগ্রাম করে দুঃখ বেদনাকে সাথে নিয়ে প্রধানমন্ত্রী তাঁর জীবনের এই পথ পাড়ি দিচ্ছেন।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর অসমাপ্ত কাজকে সমাপ্ত করার দৃঢ় প্রত্যয় নিয়ে স্বমহিমায় আবির্ভূত হয়ে দূরদর্শী নেতৃত্বের মাধ্যমে বাংলার মানুষের ভাগ্যের পরিবর্তনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তাঁর বলিষ্ঠ ও সাহসী নেতৃত্বের কারণে বাংলাদেশ বিশ্বে আজ রোল মডেল। তিনি আমাদের বাঙালী জাতির বাতিঘর ও কান্ডারি-মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ৭৪তম জন্মদিন উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল কতৃক আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি এ কথা বলেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হাসান। সভায় সভাপতিত্ব করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। 

সভাপতির বক্তব্যে উপাচার্য বলেন, শুরু থেকেই বিভিন্ন প্রতিকূল পরিবেশে ত্যাগ-তিতিক্ষা স্বীকার করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বড় হয়েছেন। ১৯৭৫ এর ১৫ই আগস্ট পরবর্তী বাংলাদেশ আওয়ামীলীগের দু:সময়ে দলের কান্ডারি হিসেব হাল ধরে ১৯৯৬ সালে তিনি বাংলাদশ আওয়ামী লীগকে পুনরায় ক্ষমতায় নিয়ে আসেন এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে পরিচালনা করেন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল কতৃক আয়োজিত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৪তম জন্মদিন উপলক্ষ ভাচুয়াল  আলোচনা সভায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষকমন্ডলী, দপ্তর প্রধানগণ, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা যুক্ত ছিলেন। উক্ত আলোচনা সভাটি ফেইসবুক লাইভের মাধ্যম সরাসরি সম্প্রচার করা হয়।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি