ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

বিজয় দিবসে রাবি শিক্ষার্থীদের এক বেলা আহার কর্মসূচী

রাবি সংবাদদাতা 

প্রকাশিত : ১৮:৫৫, ১৬ ডিসেম্বর ২০২০

আজ ১৬ ই ডিসেম্বর। বিজয়ের সুবর্ণজয়ন্তীর দ্বারপ্রান্তে প্রিয় বাংলাদেশ। ইতিহাসের এমনই এক সন্ধিক্ষণে উপনীত এবারের বিজয় দিবস। দিবসটির প্রাসঙ্গিকতায় যুক্ত হয়েছে নানা মাত্রা, নানা তাৎপর্য। দিনটিকে কেন্দ্র করে নানা উৎসাহ- উদ্দীপনা মধ্যে দিয়ে বীর সন্তানদের স্মরণ করছে দেশের মানুষ। 

বিজয় দিবস উপলক্ষে নেয়া হয়েছে সরকারি ও বেসরকারি নানা ধরনের উদ্যোগ। এদিকে দিবসটি উপলক্ষে ভিন্ন এক আয়োজন করেছিলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি)শিক্ষার্থীদের "আলোর ভুবন" নামে একটি সংগঠন।  দেশের ৪৯ তম বিজয় দিবস সামনে রেখে সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফোটানোর উদ্দ্যেশ্যে একবেলা আহারের আয়োজন করেছিলো সংগঠনটি। বুধবার বেলা ১১টার দিকে কর্মসূচীর অংশ হিসেবে রাজশাহী শহরের রেলস্টেশন এলাকায় সুবিধাবঞ্চিত   মানুষের খাদ্যসামগ্রী তুলে দেয়া হয়। একবেলা আহার পেয়ে খুশি হয়েছেন এসব সুবিধাবঞ্চিত মানুষগুলো। 

ব্যতিক্রমী কর্মসূচীর গ্রহণ করার বিষয়ে সংগঠনটির সভাপতি বলেন, আলোর ভুবন প্রতিষ্ঠা করা হয় এক মহৎ উদ্দ্যেশ্যকে সামনে রেখে। সেই থেকে একবেলা আহার কর্মসূচীর লক্ষ্য হল সুবিধাবঞ্চিত জনগনের মুখে হাসি ফোটানো। একবেলা আহারে অসহায় মানুষগুকল অনেক সন্তুষ্ট হয়েছে। ভবিষ্যতে এরকম সমাজসেবা মূলক নানা কর্মসূচী হাতে নিয়েছি। এই উদ্দ্যেশ্যকে সর্বদা লালন করে আমরা এগিয়ে যাব এক অন্যন্য পৃথিবীতে।

একবেলা আহার কর্মসূচীতে সংগঠনের চেয়ারম্যান ফিরুজুল ইসলাম সাজ্জাদ, সভাপতি এহসান দূর্জয় সহ-সভাপতি, আশিক রহমান, সাধারণ সম্পাদক,তাইয়েবা খাতুন লাবনি, যুগ্মসাধারণ সম্পাদক সাজেদুর রহমান, সাংগঠনিক সম্পাদক সারোয়ার হোসেন সাইফ
সহকারি-সাংগঠনিক সম্পাদক ইসরাত জাহান উর্মি, সমাজসেবাবিষয়ক সম্পাদক :-মাসুকুর রহমান মাসুক,নির্বাহী সদস্য :- সাব্বির শাওন সহ সংগঠনের সদস্যগণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত,সকলের তরে সকলে আমরা,প্রত্যেকে মোরা পরের তরে স্লোগানকে সামনে রেখে "আলোর ভুবন" রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একঝাঁক শিক্ষার্থীদের নিয়ে ২০২০ সালের জুনে যাত্রা শুরু করে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি