ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নেপালে রাবির দুই শিক্ষার্থীর স্বর্ণ জয়

রাবি সংবাদদাতা

প্রকাশিত : ১২:৪৭, ৩০ জানুয়ারি ২০২১

নেপালে অনুষ্ঠিত ওপেন আন্তর্জাতিক তাইকোয়ান্ডো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। প্রতিযোগিতায় ছেলে ও মেয়ে উভয় এককে স্বর্ণ পদক অর্জন করেছে বিশ্ববিদ্যালয়টির দুই শিক্ষার্থী।  

এবারের প্রতিযোগিতায় ৩১টি দেশের ১ হাজার ৩১৫ জন অ্যাথলেটিক্স অংশগ্রহণ করে। এর মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তাইকোন্ডো টিমের সদস্যরা তাদের হাই স্পিড কিক ও প্যাররা ভিডিও ধারণ করে গত ১৬ জানুয়ারি আন্তর্জাতিক তাইকোয়ন্ডো অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে পাঠায়।

গত ২৬ ও ২৭ জানুয়ারি অনলাইন ভিডিও এনালাইসিস করে এবার এই প্রতিযোগিতার চ্যাম্পিয়নদের নাম ঘোষণা করা হয়। করোনার কারণে সশরীরে এই প্রতিযোগিতা না হলেও ভিডিও ধারণ করে দলগুলোর প্রেরণ করা ভিডিওগুলো এনালাইসিস করে আন্তর্জাতিক তায়কোয়ানডো অ্যাসোসিয়েশন।

এ বিষয়ে রাজশাহী তাইকোয়ন্ডো অ্যাসোসিয়েশনের সভাপতি ও রাজশাহী বিশ্ববিদ্যালয় তাইকোয়ন্ডো টিমের কোচ কামরুজ্জামান চঞ্চল জানান, ‘আন্তর্জাতিক পর্যায়ে আমাদের টিম বরাবরই দেশ ও আমাদের বিশ্ববিদ্যালয়ের সুনাম অর্জন করে আসছে। বিশ্ববিদ্যালয়ের কয়েকশ শিক্ষার্থী বর্তমানে বিশ্ববিদ্যালয় জিমনেসিয়ামে তাইকোয়ন্ডো শিখছে এবং নিয়মিত তারা অনুশীলন করছেন। এবার যে দুজন শিক্ষার্থী স্বর্ণ পদক পেল আমাদের পুরো টিমের পক্ষ থেকে তাদেরকে অভিনন্দন জানাচ্ছি।’

প্রসঙ্গত, এর আগে ২০১৬ সালে থাইল্যন্ডে অনুষ্ঠিত আন্তর্জাতিক তাইকোয়ন্ডো প্রতিযোগিতা স্বর্ণ ও রৌপ্য পদক পেয়েছিল রাজশাহী বিশ্ববিদ্যালয়। ২০১৮ সালে শুধু রৌপ্য পদক পায় বিশ্ববিদ্যালয়টি।
এআই/এসএ/


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি