ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রাবিপ্রবিতে সরস্বতী পূজা উদযাপিত

রাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২১:৪৬, ১৬ ফেব্রুয়ারি ২০২১

বাণী অর্চনা, দেবীর চরণে পুষ্পার্ঘ্য অর্পণ, অঞ্জলি প্রদান, আরতি, প্রসাদ বিতরণ, ভক্তিমূলক সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনের মধ্য দিয়ে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) সরস্বতী পূজা উদযাপন হয়েছে। সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের গাড়ি করে ক্যাম্পাসে পৌঁছাতে থাকে শিক্ষার্থীবৃন্দ। 

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচায প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা বিশ্ববিদ্যালয়ের পূজা মন্ডপ পরিদর্শন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন, দীপঙ্কর তালুকদার (সংসদ সদস্য, পার্বত্য চট্রগ্রাম, রাঙ্গামাটি) বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার অঞ্জন কুমার চাকমা, সজীব ত্রিপুরা (সহকারী অধ্যাপক, সিএসই বিভাগ)। বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। 

সকাল থেকেই মন্ডপে ভক্ত-অনুরাগী, শিক্ষক-শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে। উপাচার্য মন্ডপ পরিদর্শনে এসে উপস্থিত সবার সঙ্গে কুশল বিনিময় করেন। এরপর এক সংক্ষিপ্ত সভায় অধ্যাপক ড.প্রদানেন্দু বিকাশ চাকমা বলেন, বিদ্যার দেবী স্বরস্বতীর প্রতি শ্রদ্ধা জানাতে আমাদের ছেলেমেয়েরা যে সুন্দর আয়োজন করেছে, সেজন্য আমি তাদের ধন্যবাদ জানাই। অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে তিনি সবাইকে উৎসাহ প্রদান করেন। বাংলাদেশে বিভিন্ন ধর্মের লোক বাস করে তিনি উল্ল্যেখ করেন অন্যদের ধর্ম যেন কোন ভাবেই অবমাননা না হয় সেদিকে বিশেষ দৃষ্টি রাখতে বলেন তিনি।
কেআই// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি