ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

৭ মার্চ উপলক্ষে নোবিপ্রবিতে দিনব্যাপী কর্মসূচি ঘোষণা 

নোবিপ্রবি প্রতিনিধি 

প্রকাশিত : ২১:৫৩, ৬ মার্চ ২০২১

নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনব্যাপী ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করবে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) প্রশাসন।  উদযাপন কমিটির আহবায়ক বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন সাক্ষরিত এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে, সূর্যোদয়ের পর বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৯টায় অনুষ্ঠানের শুভ উদ্বোধন শেষে প্রশাসনিক ভবনের সামনে সম্মিলিতভাবে দাঁড়িয়ে ৭ মার্চের ভাষণ শ্রবণের পর বর্ণাঢ্য শোভাযাত্রা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ ও সশ্রদ্ধ সালাম নিবেদন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আমন্ত্রিত মুক্তিযোদ্ধাদের সম্মানে গার্ড অব অনার প্রদান।

এছাড়াও বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটরিয়ামে আলোকচিত্র প্রদর্শনী, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, প্রামাণ্যচিত্র প্রদর্শনী, জাতীয় সংগীত পরিবেশন, ৭ মার্চ উপলক্ষে স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন ও বিতরণ, মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা, বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান এবং সব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও চলচ্চিত্র প্রদর্শনীর মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হবে।

উল্লেখ্য, রণাঙ্গনে বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধদিনের ইতিহাস বর্ণনা করবেন। স্মৃতিচারণ করবেন ১৯৭১ সালের ৭ মার্চ রেসকোর্স ময়দানে উপস্থিত থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ শ্রবণকারীরা। বীরশ্রেষ্ঠ রহুল আমিন ও শহীদ সার্জেন্ট জহুরুল হকের পরিবারের সদস্যরা উপস্থিত  থাকবেন। তারাও স্মৃতিচারণমূলক বক্তব্য দিবেন বলে জানা যায়।
কে আই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি