ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

শাবি’র ‘সেন্টার অব এক্সিলেন্স’র নতুন পরিচালক অধ্যাপক মস্তাবুর রহমান

শাবি প্রতিনিধি

প্রকাশিত : ১৯:০৩, ১ জুন ২০২১ | আপডেট: ১৯:০৪, ১ জুন ২০২১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সেন্টার অব এক্সিলেন্সের নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স (সিইপি) বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান।

মঙ্গলবার (১ জুন) সকালে সেন্টার সেন্টার অব এক্সিলেন্সের কার্যালয়ে বিদায়ী অধ্যাপক ড. মো. আখতারুল ইসলামের কাছ থেকে আগামী তিন বছরের জন্য এই দায়িত্ব বুঝে নেন অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান।

দায়িত্ব গ্রহনের পর অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান বলেন, ‘সেন্টার অব এক্সেলেন্সের পরিচালক হিসেবে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে যা যা করা দরকার তার সর্বোচ্চটুকু করবো। সবাইকে সাথে নিয়ে সেন্টার অব এক্সেলেন্সকে আদর্শ ইন্সটিটিউটে পরিণত করবো। বিশ্ববিদ্যালয়ের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে সবসময় সর্বোচ্চ চেষ্টা অব্যাহত থাকবে।’ এছাড়া পরিচালক হিসেবে নিয়োগ দেওয়ায় বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে ধন্যবাদ জানান তিনি।

অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত সিন্ডিকেট সদস্য হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শাহপরাণ হলের প্রাধ্যক্ষ, সিইপি বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, প্রক্টরিয়াল বডির দায়িত্বসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি।

উল্লেখ্য, ২০১০ সালের ৫ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণা ইন্সটিউট হিসেবে সেন্টার অব এক্সিলেন্সকে অনুমোদন দেওয়া হয়। এরপর থেকেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের উচ্চতর গবেষণা কেন্দ্রিক সকল ধরণের সুযোগ-সুবিধা ও প্রশিক্ষণ দিয়ে আসছে ইন্সটিউটটি।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি