ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে জবি শিক্ষার্থীদের মানববন্ধন

জবি প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৭, ২৬ আগস্ট ২০২১

দ্রুততম সময়ের মধ্যে পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মানববন্ধনে দ্রুত ক্যাম্পাস খুলে দিয়ে পরীক্ষার তারিখ ঘোষণা, শিক্ষক-শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই কোভিড-১৯ ভ্যাক্সিন বুথ স্থাপন, গুচ্ছ ভর্তি পরীক্ষার ফি হ্রাস ও ছাত্রী হলে অ্যালটমেন্টের দাবি জানান শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে বক্তব্য রাখেন ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের শিক্ষার্থী তানভীর আহমেদ, আব্দুর রহমান, ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী আলিম দেওয়ান, মনোবিজ্ঞান বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফাতেমা মেঘলা, ইতিহাস বিভাগের শিক্ষার্থী মৃত্তিকা সরকার।

আলিম দেওয়ান বলেন, দেড় বছরেরও বেশি সময় ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীরা হতাশাগ্রস্ত হয়ে পড়েছে। বিশ্ববিদ্যালয় কিভাবে খোলা যায় সেজন্য একটি যৌক্তিক রোডম্যাপ তৈরি করা উচিত। এখন দ্রুততম সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয় খুলে দিয়ে পরীক্ষা গ্রহণের কোনো বিকল্প নেই। শিক্ষক-শিক্ষার্থীদের সুরক্ষার দায়িত্ব প্রশাসনেরই নেয়া উচিত। প্রশাসন চাইলে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীদের জন্য ক্যাম্পাসেই কোভিড-১৯ ভ্যাক্সিন বুথ চালু করতে পারে।

মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফাতেমা মেঘলা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রী হলের বরাদ্দ নিয়ে দীর্ঘদিন লুকোছাপা করছে৷ দুইবার প্রভোস্ট বদল, উদ্বোধনের এতদিন পরেও হলের বরাদ্দ ও নীতিমালা ঠিক করতে না পারা প্রশাসনের দৈন্যতা ফুটে উঠেছে। আমরা দ্রুততম সময়ের মধ্যে হলের নীতিমালা ও বরাদ্দ চাই, যাতে করে বিশ্ববিদ্যালয় খুললেই শিক্ষার্থীরা হলে উঠতে পারে।

এ সময় তারা গুচ্ছ পদ্ধতিতে ২০টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফি বৃদ্ধির প্রতিবাদ করেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি