ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

সারাদেশে চলছে শ্রেণিকক্ষে পাঠদান শুরুর প্রস্তুতি (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৯, ৬ সেপ্টেম্বর ২০২১

করোনা সংক্রমণ নিম্নমুখি হওয়ায় ১২ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান। এর মধ্য দিয়ে প্রায় দেড় বছর পর খুলছে প্রতিষ্ঠানের বন্ধ কপাট। এ নিয়ে শিক্ষক-শিক্ষার্থীসহ অভিভাবকদের মধ্যে দেখা দিয়েছে উচ্ছ্বাস। জোরেশোরে চলছে শ্রেণিকক্ষে পাঠদান শুরুর প্রস্তুতি। এরই মাঝে জেলা প্রশাসক ও জেলা শিক্ষা কর্মকর্তারা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রস্তুতি কার্যক্রম পরিদর্শন করছেন। 

স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা যাতে ক্লাসে প্রবেশ করতে পারে, এজন্য রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার সব ধরণের প্রস্তুতি নেয়া হচ্ছে। 
 
ময়মনসিংহের প্রিমিয়ার আইডিয়াল হাই স্কুলের প্রধান শিক্ষক চান মিঞা জানান, নিয়ম মেনেই পাঠ দান করবেন তারা, সেইসাথে কিভাবে পড়াশোনার যে গ্যাপ সৃষ্টি হয়েছে তা পূরণ করা যায় এবিষয়েও ভাবছেন তারা।  

নাটোর সদরের দত্তপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমল সরকার জানান, বেশিরভাগ শিক্ষক ও কর্মচারীরা করোনার টিকা নিয়ে নিয়েছেন। 

সেইসাথে পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে চলার চেষ্টাও চলছে বলে জানালেন জেলার সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। 

গাজীপুরেও অধিকাংশ শিক্ষকরা করোনা প্রতিরোধী টিকা নিয়েছেন। আর স্বাস্থ্যবিধি মেনে পাঠদান নিশ্চিতে তদারকি করবেন বলে জানিয়েছেন জেলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা। 

শুধুমাত্র শিক্ষক, কর্মচারী আর অভিভাবকরাই নন, শিক্ষা প্রতিষ্ঠান খোলার ঘোষণায় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন কোমোলমতি শিশু শিক্ষার্থীরাও।  
দেখুন ভিডিও :

এসবি/এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি