ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

খুলছে শিক্ষা প্রতিষ্ঠান : ইউনিফর্ম কিনতে দোকানে ভিড় (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৪, ১০ সেপ্টেম্বর ২০২১

স্কুল-কলেজ খুলে দেয়ার ঘোষণার পর শিক্ষা প্রতিষ্ঠানে চলছে পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম। সংক্রমণ এড়াতে জোর দেয়া হচ্ছে স্বাস্থ্যবিধির উপর। একইসাথে ভিড় বেড়েছে মার্কেটে। কারণ প্রায় দুই বছরে অনেকটাই বড় হয়ে গেছে শিশু শিক্ষার্থীরা। 

দীর্ঘ দিন পর নিজের ক্লাস রুমে ফিরতে পারবে, এই খুশিতেই  উচ্ছসিত শিক্ষার্থীরা। খেলাধুলা ছাড়া অনলাইন ক্লাস আর ভাল লাগছিল না, বলছেন শিক্ষার্থীরা। 

তবে কিছুটা চিন্তিত অভিভাবকরা। সংক্রমণ মোকাবেলায় শিক্ষার্থীদের ভ্যাকসিনের আওতায় আনার দাবি জানান তারা। সেইসাথে স্কুল-কলেজে যাতে স্বাস্থ্যবিধি মানার সব ব্যবস্থা থাকে সেই দাবিও জানান তারা। 

এদিকে  স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার কথা বলছেন শিক্ষকরা। বলছেন ঢোকার সময় শিক্ষা প্রতিষ্ঠানের গেটেই চেক করা হবে সবার মাস্ক আছে কি না। সেইসাথে পরিস্কার পরিচ্ছন্নতার ওপরেও জোর দেয়া হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সরকারি কমার্স কলেজের অধ্যক্ষ্য প্রফেসর সুসেন কুমার বড়ুয়া। 

এদিকে দীর্ঘদিন পর শিক্ষা প্রতিষ্ঠান খোলার ঘোষাণায় ভিড় বেড়েছে বিভিন্ন টেলারিং শপ আর পোশাকের দোকানে। কেনা হচ্ছে নতুন ইউনিফর্ম। কারণ অনেক শিক্ষার্থীই বড় হয়ে গেছে গেলো দুই বছরে। 

করোনা সংক্রমণের কারণে, গেল বছরের মার্চ থেকে বন্ধ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষার্থীদের পদচারণা না থাকায় শ্রেণি কক্ষেগুলো ময়লা-আবর্জনায় ভরে উঠেছে। এখন সেগুলোও পরিষ্কার পরিচ্ছন্ন করা হচ্ছে।
দেখুন ভিডিও :

এসবি/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি